Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নির্বাচনি সংঘাতে মৃত্যু: কাউন্সিলর প্রার্থীর সহযোগী গ্রেফতার

স্পেশাল করেসপন্ডেন্ট
১৮ জানুয়ারি ২০২১ ১৫:১৬

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচনকে কেন্দ্র করে সংঘর্ষে একজনের মৃত্যুর ঘটনায় দায়ের হওয়া মামলার এজাহারভুক্ত এক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব। এ নিয়ে খুনের অভিযোগে দায়ের হওয়া এ মামলায় মোট ১২ জনকে গ্রেফতার করা হলো।

রোববার (১৭ জানুয়ারি) রাতে নগরীর চকবাজার থানার কাপাসগোলা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এর আগে, পুলিশ আরও ১১ জনকে গ্রেফতার করেছিল।

গ্রেফতার দেলোয়ার রশিদ (৪২) ওই মামলার এজাহারভুক্ত ১১ নম্বর আসামি বলে জানিয়েছে র‌্যাব। তিনি কাউন্সিলর প্রার্থী আবদুল কাদেরের সহযোগী বলে জানিয়েছে পুলিশ সূত্র।

র‌্যাবের চট্টগ্রাম জোনের সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবসার সারাবাংলাকে জানান, ঘটনার পর পালিয়ে যাওয়া দেলোয়ার রশিদের অবস্থান শনাক্ত করে রোববার নগরীর কাপাসগোলা এলাকায় অভিযান চালানো হয়। সেখান থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

গত ১২ জানুয়ারি রাতে নগরীর ডবলমুরিং থানার মগপুকুর পাড় এলাকায় পাঠানটুলি ওয়ার্ডের আওয়ামী লীগের সমর্থিত প্রার্থী নজরুল ইসলাম বাহাদুর এবং বিদ্রোহী আবদুল কাদেরের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে গুলিবিদ্ধ হয়ে আজগর আলী বাবুল (৫৫) নামে একজন মারা যান।

ঘটনার পর পুলিশ অভিযান চালিয়ে কাউন্সিলর প্রার্থী আবদুল কাদেরসহ ২৬ জনকে আটক করে থানায় নিয়ে যায়। রাতেই কাদেরকে মূল অভিযুক্ত করে মোট ১৩ জনকে আসামি করে নগরীর ডবলমুরিং থানায় মামলা করেন নিহত আজগর আলী বাবুলের ছেলে সিজান মোহাম্মদ সেতু। মামলায় আরও ৩০-৪০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়। সিএমপি কমিশনারের নির্দেশে মামলার তদন্তভার নেয় নগর গোয়েন্দা পুলিশ।

পরদিন আটক ২৬ জনের মধ্যে এজাহারভুক্ত ৬ জন ও সন্ধিগ্ধ হিসেবে ৫ জনসহ মোট ১১ জনকে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে বাকিদের ছেড়ে দেয় পুলিশ।

নজরুল ইসলাম বাহাদুর চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সদস্য এবং পাঠানটুলি ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি। তিনি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী। বাহাদুর ২০০০ ও ২০০৫ সালে দু’দফায় ওয়ার্ড কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন। ২০১৫ সালে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের অনুসারী আবদুল কাদেরের কাছে তিনি পরাজিত হন। এবার বাহাদুর দলের সমর্থন পেয়েছেন। আবদুল কাদের দলের সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় নেমে বিদ্রোহী প্রার্থী হিসেবে পরিচিতি পেয়েছেন।

সারাবাংলা/আরডি/এমও


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর