Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বেসরকারি পর্যায়ে ভ্যাকসিন আনার অনুমতি দেব: স্বাস্থ্যমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট
১৮ জানুয়ারি ২০২১ ২২:০৯

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক (ফাইল ছবি)

ঢাকা: স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আমরা বেসরকারি পর্যায়ে ভ্যাকসিন আনার অনুমতি দেব। একটি ভ্যাকসিনের দাম যেটা হবে, সেটি নির্ধারণ করার জন্য সরকারি প্রক্রিয়া আছে। সেই প্রক্রিয়া অনুযায়ী আমরা দামও নির্ধারণ করে দেব।

সোমবার (১৮ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে আয়োজিত ‘মিট দ্য রিপোর্টার্স’ অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

জাহিদ মালেক বলেন, ভ্যাকসিনের যে নীতিমালা সেটি করা হয়েছে, নীতিমালা ফাইনাল করে দেওয়া হবে। সেই নীতিমালা অনুযায়ী ভ্যাকসিন দেওয়া হবে। সব ভ্যাকসিনের দাম এক হবে না। দেশ ভিন্নতায় ভ্যাকসিনের দাম ভিন্ন ভিন্ন হবে। কাজেই সেদিক লক্ষ্য রেখে এই দাম নির্ধারণ করে দেব।

যেভাবে আমরা টেস্টের মূল্য নির্ধারণ করে দিয়েছি, সেভাবে ভ্যাকসিনের দামও নির্ধারণ করে দেওয়া হবে বলে মন্তব্য করেন স্বাস্থ্যমন্ত্রী।

তিনি বলেন, গ্লোব বায়োটেককে আমরা সাধুবাদ জানাই। তারা একটি ভ্যাকসিন ডেভেলপ করেছে। একটি ভ্যাকসিন প্রস্তুত করতে যেসব প্রক্রিয়া অনুসরণ করতে হয়, তাদের সেগুলো অনুসরণ করে আসতে হবে। আমরা দেখবো, আমাদের দেশীয় প্রোডাক্ট যদি মানসম্পন্ন হয়, আমরা সব সময় সেটি গ্রহণ করে থাকি। আমাদের কাছে যখন যেটা সাহায্য চাইবে আমরা দেব।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালিন নোমানীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক মসিউর রহমান খান অনুষ্ঠান সঞ্চালনা করেন।

অনুষ্ঠানের শুরুতে প্রয়াত সাংবাদিক মিজানুর রহমান খানের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সারাবাংলা/এসবি/এমআই


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর