Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘স্বাস্থ্য বুলেটিন দেশে করোনা মোকাবিলার দলিল’

সিনিয়র করেসপন্ডেন্ট
১৮ জানুয়ারি ২০২১ ২২:৩২

ঢাকা: স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, স্বাস্থ্য বুলেটিন দেশে করোনা মোকাবিলার দলিল। এই বুলেটিনের মাধ্যমে গত নয় মাসের করোনা মোকাবিলার তথ্য তুলে ধরা হয়েছে। দেশে করোনাভাইরাস বারবার আসবে না। তাই এই ইতিহাস তুলে ধরা দরকার। এর মাধ্যমে আগামী প্রজন্ম শিক্ষা নিতে পারবে, কীভাবে একটা মহামারি মোকাবিলা করা যায়। তারা বুঝতে পারবে কে আমাদের বন্ধু, কে আমাদের শত্রু।

সোমবার (১৮ জানুয়ারি) বিকেলে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে কোভিড-১৯ স্বাস্থ্য বুলেটিন- ২০২০ মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, ‘দেশে ১৫ কোটি ভ্যাকসিন সংরক্ষণের ব্যবস্থা রয়েছে। করোনার ভ্যাকসিনও সময় মতো দেশে আসবে। এই ভ্যাকসিন সংরক্ষণ ও বিতরণে সবধরনের প্রস্তুতি রাখা হয়েছে। যাদের ভ্যাকসিন প্রয়োজন হবে তাদের সবাইকে দেওয়া হবে। তবে ১৮ বছরের নিচে কাউকে ভ্যাকসিন দেওয়া হবে না। কারণ বিশ্বের কোনো দেশে ১৮ বছরের নিচে কাউকেই করোনার ভ্যাকসিন দেওয়া হচ্ছে না।’

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলমের সভাপতিত্ব করেন মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য সহায়তা ট্রাস্টি বোর্ড ও বিএমআরসি অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো আব্দুল মান্নান, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়া, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাস্থ্য অধিদফতরের এমআইএস বিভাগের পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান প্রমুখ।

সারাবাংলা/এসবি/পিটিএম

করোনা মোকাবিলা টপ নিউজ দলিল স্বাস্থ্য বুলেটিন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর