Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘জলজ সম্পদের সুরক্ষার মাধ্যমে অর্থনীতিতে অবদান রাখছে নৌপুলিশ’

সিনিয়র করেসপন্ডেন্ট
১৮ জানুয়ারি ২০২১ ২১:৫৮

ঢাকা: মৎস্য ও জলজ সম্পদ রক্ষার মাধ্যমে দেশের অর্থনীতিতে নৌপুলিশ বড় ধরনের অবদান রাখছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। এসময় তিনি পুলিশের অপেক্ষাকৃত নতুন ইউনিট নৌপুলিশকে অল্প সময়ের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে উল্লেখযোগ্য সাফল্য অর্জনের জন্য বিশেষ ধন্যবাদ জানান।

সোমবার (১৮ জানুয়ারি) রাজধানীর হা‌তির‌ঝি‌লে পুলিশ প্লাজায় সদ্য স্থানানন্ত‌রিত নৌপুলিশ সদর দফতরে নৌপুলিশ আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

আইজিপি  বলেন, নৌপথে নিরাপত্তা নিশ্চিত করছে নৌপুলিশ। পাশাপাশি মাছ ও মাছের প্রজনন অঞ্চল রক্ষা, জলাশয়ের দূষণ কমানো, অবৈধ বালু উত্তোলন বন্ধ করা, অবৈধ জাল উদ্ধার, অবৈধ পাথর উত্তোলন বন্ধ করার মতো গুরুত্বপূর্ণ সব কাজ নৌপুলিশ করে যাচ্ছে।

59

ড. বেনজীর বলেন, বাংলাদেশ পুলিশের সদস্যদের যে যোগ্যতা, দক্ষতা ও মেধা রয়েছে তার স‌র্বোচ্চ ব্যবহার নি‌শ্চিত কর‌তে পার‌লে দেশ ও দেশের মানুষের জন্য আরও বেশি কাজ করা সম্ভব হবে।

পুলিশ সদস্যদের উদ্দেশে তিনি বলেন, নিজ পেশাকে হৃদয় দিয়ে ভালোবাসতে হবে। আমা‌দের ম‌ধ্যে যা কিছু খারাপ তা থে‌কে আম‌া‌দের‌ বে‌রি‌য়ে আস‌তে হ‌বে। গতানুগতিক তথা প্রথাগত পুলিশিং থেকে আমাদেরকে বেরিয়ে এসে দেশ ও জনগণের কল্যাণে কাজ কর‌তে হ‌বে। দেশের মানুষের আস্থা ও ভালোবাসা অর্জনে বৃহত্তর পরিসরে কাজ করতে হবে।  গর্বের সঙ্গে চাকরি করতে হ‌বে যে‌নে গর্ব নিয়ে বাড়ি যেতে পারি।

নৌপুলিশের ডিআইজি মো. আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত আইজি (এঅ্যান্ডও) মো. মইনুর রহমান চৌধুরী, এসবি প্রধান মীর শহীদুল ইসলাম, ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম, অতিরিক্ত আইজি (ফাইন্যান্স) এস এম রুহুল আমিন, অতিরিক্ত আইজি (এইচআরএম) মো. মাজহারুল ইসলামসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে নৌপুলিশের ডিআইজি মো. আতিকুল ইসলাম পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে নৌপুলিশের বিভিন্ন কর্মকাণ্ড এবং আভিযানিক সাফল্যের কথা তুলে ধরেন।

সারাবাংলা/ইউজে/টিআর

আইজিপি ড. বেনজীর আহমেদ নৌপুলিশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর