Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভ্যাকসিন নিলেন ইতালির সেই ১০৮ বছরের করোনাজয়ী নারী

আন্তর্জাতিক ডেস্ক
১৯ জানুয়ারি ২০২১ ১৮:৩২

ইতালিতে করোনাভাইরাসের (কোভিড-১৯) ভ্যাকসিন নিয়েছেন ১০৮ বছর বয়সী ফাতিমা নেগরিনি। যিনি ছিলেন করোনাভাইরাসে আক্রান্ত ও সুস্থ হওয়া সবচেয়ে বয়স্ক ব্যক্তি।  করোনাভাইরাস থেকে সুস্থ হওয়ার কয়েক মাস পর তাকে এই ভ্যাকসিন দেওয়া হলো। ফাতিমার বৃদ্ধ নিবাস থেকে এই তথ্য জানানো হয়েছে।

সোমবার (১৮ জানুয়ারি) দেশটির মিলান শহরের আন্নি আজুরি সান ফউসতিনো কেয়ার হোমে তাকে এই ভ্যাকসিন দেওয়া হয়।

ওই বৃদ্ধ নিবাসের মুখপাত্র মত্তাও তেসারোলো সংবাদভ সংস্থা এএফপির কাছে জানান, গতকাল সোমবার কেয়ার হোমের অন্য বাসিন্দাদের সঙ্গে ফাতিমা নেগরিনিকে এই ভ্যাকসিন দেওয়া হয়।

তিনি আরও বলেন, বৃদ্ধ নিবাসে করোনাভাইরাসের ভ্যাকসিন পৌঁছালে ফাতিমাসহ সেখানে উপস্থিত সকল অতিথি ও স্টাফরা খুব খুশি হয়। এই ভ্যাকসিন দেওয়ার ফলে নিবাসের সবাই প্রতিদিনের স্বাভাবিক জীবনযাপনে ফিরে যাবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

এর আগে, গত বছর করোনা থেকে সুস্থ হয়ে ওঠার পর ১০৮ বছরের এই বৃদ্ধা সংবাদমাধ্যমের শিরোনাম হয়েছিলেন। ওই সময় তিনি বলেছিলেন, ‘সৃষ্টিকর্তা আমাকে ভুলে গেছেন।’

প্রসঙ্গত, ইউরোপের মধ্যে সবচেয়ে বেশি করোনার সংক্রমণ ঘটে ইতালিতে। দেশটিতে এ পর্যন্ত ২৩ লাখ ৯০ হাজার ১০১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ৮২ হাজার ৫৫৪ জনের মৃত্যু হয়েছে। আর গত ২৭ ডিসেম্বর থেকে দেশটি ভ্যাকসিন দেওয়ার কর্মসূচি শুরু করে। এখন পর্যন্ত ১১ লাখ ৫০ হাজার নাগরিককে ভ্যাকসিন দেওয়া সম্পন্ন হয়েছে।

সারাবাংলা/এনএস

১০৮ বছর ইতালি করোনা ভ্যাকসিন টপ নিউজ ফাতিমা নেগরিনি বৃদ্ধা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর