Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাফর ইকবালের ওপর হামলা, ফয়জুরের দায় স্বীকার


১৮ মার্চ ২০১৮ ১৮:৩৯

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিলেট: অধ্যাপক ড. জাফর ইকবালকে হত্যার উদ্দেশ্যে হামলা চালায় বলে আদালতের কাছে দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছে ফয়জুর রহমান।

রোববার (১৮ মার্চ) দুপুরে সিলেটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হরিদাস কুমারের আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেয় ফয়জুর।

এ সময় ফয়জুর জানায়, জাফর ইকবালের উপর হামলা চালাতে সে নগরীর একটি মার্কেট থেকে চাকু কিনে। ঘটনার দিন সকালে বিশ্ববিদ্যালয় এলাকায় ঘোরাঘুরি করে। এরপর প্রস্তুতি নিয়ে বিকেলে ছাত্র সেজে ক্যাম্পাসে গিয়ে এ হামলা চালায়। তার সঙ্গে কোনো গোষ্ঠীর সর্ম্পক রয়েছে কী না সে ব্যাপারে আদালতের কাছে কোনো কথা বলেনি ফয়জুর।

এর আগে দুপুর ১ টার দিকে ১০ দিনের রিমান্ড শেষে আসামি ফয়জুরকে আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা এনআই শফিকুল ইসলাম। দুপুর ২টা শুরু হয় জবানবন্দি। প্রায় তিন ঘণ্টা জবানবন্দি গ্রহণ করা হয়। জবানবন্দি শেষে ফয়জুরকে কড়া নিরাপত্তায় কারাগারে পাঠিয়ে দেওয়া হয়।

এর আগে এ মামলায় ফয়জুরের বাবা হাফিজ আতিকুর রহমান ও মা আমেনা বেগমও আদালতে জবানবন্দি দেন। এখনো ৮ দিনের পুলিশি রিমান্ডে রয়েছে ফয়জুরের বড় ভাই এনামুল হাসান।

এর আগে, ৩ মার্চ সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে প্রফেসর ড. জাফর ইকবালের ওপর হামলা চালায় ক্যাম্পাসের পাশ্ববর্তী শেখপাড়া গ্রামের বাসিন্দা ফয়জুর রহমান।

সারাবাংলা/ এমএইচ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর