Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কক্সবাজারে রেকর্ড পৌনে ২ কোটি ইয়াবা ধ্বংস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২০ জানুয়ারি ২০২১ ১৩:০২

কক্সবাজার: দেশের সবচেয়ে বড় মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানের আয়োজন করেছে বিজিবির কক্সবাজার রিজিয়ন। এদিন একসঙ্গে ১ কোটি ৭৭ লাখ ৭৫ হাজার ৬২৫ পিস ইয়াবা ধ্বংস করা হয়।

বুধবার (২০ জানুয়ারি) বেলা ১১টায় বিজিবির কক্সবাজার রিজিয়ন সদর দফতর প্রশিক্ষণ মাঠে আয়োজিত ‘মাদকদ্রব্য ধ্বংসকরণ’ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা সন্ত্রাসের বিরুদ্ধে, জঙ্গিবাদের বিরুদ্ধে যেভাবে জয়ী হয়েছি; সেভাবে মাদকের বিরুদ্ধেও জয়ী হতে হবে। না হলে যে দুর্বার গতিতে দেশ এগিয়ে যাচ্ছে, তাতে প্রতিবন্ধকতা তৈরি হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম, পুলিশের মহাপরিদর্শক বেনজির আহমেদ। স্বাগত বক্তব্য দেন বিজিবি কক্সবাজার রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজেদুর রহমান।

বিজিবি বলছে, এর আগে এত বৃহৎ পরিসরে দেশের কোথাও এত বিপুল পরিমাণ মাদক ধ্বংস করা হয়নি।

অনুষ্ঠানে গত ৩ বছরে জব্দ করা মালিকবিহীন ১ কোটি ৭৭ লাখ ৭৫ হাজার ৬২৫ পিস ইয়াবাসহ প্রায় ৫৩৩ কোটি টাকার বেশি মূল্যের মাদক ধ্বংস করা হয়। ধ্বংস করা অন্যান্য মাদকের মধ্যে রয়েছে ৫ হাজার ৭৯৯ বোতল মদ, ৩৩ হাজার ৫৫৫ ক্যান বিয়ার, ১ হাজার ৭ শত ৩৬ লিটার বাংলা চোলাই মদ, ১৫ দশমিক ৭৩২ কেজি গাঁজা, ১৮ হাজার ৭ শত ৫০ পাতা সেডিল ট্যাবলেট ও ৫ হাজার পাতা জোলিয়াম ট্যাবলেট।

অনুষ্ঠানের শুরুতে চেকপোস্টের কার্যক্রমের উপর ডেমো ও রিজিয়নের বিভিন্ন কার্যক্রমের উপর ভিডিওচিত্র প্রদর্শন করা হয়। বিজিবি জানিয়েছে, গত ৩ বছরে ইয়াবা উদ্ধারের ক্ষেত্রে মূল ভূমিকা রেখেছে বিজিবির কক্সবাজার রিজিয়নের রামু সেক্টর। তারা ৩ বছরে মোট ৩ কোটি ১৬ লাখ ৭২ হাজার ৭৪৩ পিস ইয়াবা উদ্ধার করেছে।

সারাবাংলা/এএম

কক্সবাজার টপ নিউজ মাদকদ্রব্য ধ্বংস


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর