Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজধানীতে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীসহ নিখোঁজ ৩

সিনিয়র করেসপন্ডেন্ট
২০ জানুয়ারি ২০২১ ১৮:২৭

ঢাকা: রাজধানী থেকে মালয়েশিয়ার এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীসহ তিনজন নিখোঁজ হয়েছেন। এদের একজন হলেন মালয়েশিয়ার এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের (এপিইউ) শিক্ষার্থী সাদমান সাকিব ওরফে রাফি (২৩)। সাদমান নিখোঁজ হন ভাটারা এলাকা থেকে। অন্য দুজন মা ও মেয়ে। তারা হলেন মা ফাতেমা আক্তার আখি (২২) ও মেয়ে আতিফা রহমান আয়াত (৭)। মা ও মেয়ে নিখোঁজ হন খিলক্ষেত এলাকা থেকে।

উভয় ঘটনাতেই রাজধানীর ভাটারা ও খিলক্ষেত থানায় পরিবার সাধারণ ডায়েরি (জিডি করেছে পরিবার।

বিজ্ঞাপন

সাদমানের মা মনোয়ারা হোসেন ভাটারা থানায় করা জিডিতে উল্লেখ করেছেন, গত ১৩ জানুয়ারি সকালে সাদমান কাউকে কিছু না বলে বাসা থেকে বেরিয়ে যান। এরপর আর বাসায় ফিরে আসেননি। অনেক খোঁজাখুঁজি করেও তার সন্ধান না পেয়ে থানায় জিডি করেছি। তার মুঠোফোন নম্বরটিও বন্ধ।

মনোয়ারা হোসেন বলেন, ২০১৯ সালের সেপ্টেম্বরে মালয়েশিয়া থেকে দেশে ফেরে সাদমান। করোনার কারণে আর মালয়েশিয়ায় যাওয়া হয়নি তার। সাদমানের জন্ম ও বেড়ে ওঠা সৌদি আরবে। তিন বছর আগে মালয়েশিয়ার এপিইউতে ভর্তি হন তিনি। ঢাকায় তার কোনো বন্ধুবান্ধব নেই। ঢাকার রাস্তাঘাটও ভালোভাবে চেনে না। তবে মাঝেমধ্যে সাদমান খুব বেশি চিন্তিত থাকত।

ভাটারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোক্তারুজ্জামান বলেন, সাদমান মালয়েশিয়ায় ফেরার প্রস্তুতি নিচ্ছিলেন। এ জন্য তার বাবাকে টাকা জোগাড় করতে বলেন। এর আগের দিনই তিনি বেরিয়ে যান। সিসিটিভির ফুটেজে ল্যাপটপ ব্যাগ নিয়ে সাদমানকে বের হতে দেখা যায়। তাঁকে খুঁজে বের করার চেষ্টা চলছে।

অন্যদিকে খিলক্ষেত থানায় মা ও মেয়ে নিখোঁজের ঘটনায় মেয়ের বাবা মতিউর রহমান জিডিতে উল্লেখ করেছেন, গত ১৮ জানুয়ারি তারা না বলে বাসা থেকে বেরিয়ে যান। এরপর আর ফিরে আসেননি। আত্মীয় স্বজন ও শ্বশুর বাড়িতেও খোঁজ করে তাদের না পাওয়ায় থানায় অবহিত করেছি।

বিজ্ঞাপন

মেয়ে আয়াতের বাবা মতিউর রহমান বলেন, পরিবারে কোনো অশান্তি ছিল না। সংসারে সবাই ভালো ছিলাম। এরপরেও কেন মেয়েকে নিয়ে বের হয়ে গেলো তা জানা নেই।

এ বিষয়ে জানতে চাইলে খিলক্ষেত থানার এসআই জিডির তদন্ত কর্মকর্তা মিজানুর রহমান বলেন, মা ও মেয়ে নিখোঁজের ঘটনায় করা জিডি তদন্ত শুরু হয়েছে। আজকেই জিডি হওয়ার পর দায়িত্ব বুঝে পেয়েছি। খোঁজ খবর নেওয়া শুরু করেছি। আশেপাশের এলাকার সিসিটিভি ফুটেজ নেওয়ার চেষ্টা করছি। তার ব্যবহৃত ফোন নাম্বারটি বন্ধ রয়েছে। এরপরেও কোথায় শেষ লোকেশন রয়েছে তা বের করার চেষ্টা করা হচ্ছে।

সারাবাংলা/ইউজে/একে

জিডি নিখোঁজ

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর