Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বাংলাদেশ এখন ভ্যাকসিন প্রয়োগ শুরু করতে পারবে’

স্পেশাল করেসপন্ডেন্ট
২১ জানুয়ারি ২০২১ ১৪:৫০

ঢাকা: বন্ধুত্বের উপহার হিসেবে করোনা টিকার ২০ লাখ ডোজ বৃহস্পতিবার (২১ জানুয়ারি) পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের কাছে হস্তান্তর করেছে ঢাকায় নিযুক্ত ভারতের হাই কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী। ভ্যাকসিন হস্তান্তরের পর তিনি বলেন, বাংলাদেশ এখন করোনার প্রয়োগ শুরু করতে পারবে।

রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় করোনা ভ্যাকসিন হস্তান্তর অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালিক এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম উপস্থিত ছিলেন।

ভারতের হাই কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বলেন, ‘ভারত সবার আগে প্রতিবেশিকে গুরুত্ব দেয়। যে কারণে গত শনিবার ভারতে করোনার ভ্যাকসিন আসার চারদিনের মধ্যে বাংলাদেশকে বন্ধুত্বের উপহার হিসেবে ২০ লাখ ডোজ পাঠিয়েছে। এই ভ্যাকসিন বাংলাদেশকে এখন থেকে করোনা মোকাবিলায় সহায়তা করবে। বাংলাদেশ এখন থেকে টিকাদান শুরু করতে পারবে। বাংলাদেশের জনসংখ্যা বেশি হওয়ায় ভারত তার পরীক্ষিত এই বন্ধুকে বেশি পরিমাণে টিকার ডোজ পাঠিয়েছে। এর মধ্য দিয়ে সামনের দিনগুলোতে দুই দেশের সম্পর্ক আরও শক্তিশালী হবে।

স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালিক বলেন, ‘ভারত করোনা টিকা দিয়ে বন্ধুত্বের নতুন উদাহরণ সৃষ্টি করল। ভারত থেকে বেসরকারি প্রতিষ্ঠানের মাধ্যমে আগামীতে মোট ৩ কোটি ডোজ টিকা আসবে। যার মধ্যে ৫০ লাখ ডোজ টিকা ঢাকায় আসার প্রক্রিয়ায় আছে। এছাড়া প্রতি ৬ মাসে ৫০ লাখ ডোজ টিকা আনার পরিকল্পনা করেছে বাংলাদেশ।’

পররাষ্ট্রমন্ত্রী ড এ কে আব্দুল মোমেন বলেন, আমরা দুর্বল হলেও বিশ্বের মধ্যে করোনা মোকাবিলায় সফল হয়েছি। সফল হতে আমাদের বন্ধু দেশগুলো সহায়তা করছে। আজকের দিনটি আমাদের জন্য ঐতিহাসিক। আমাদের পরীক্ষিত বন্ধু ভারত করোনা ভ্যাকসিন উপহার দিয়ে আবারও উদারতার পরিচয় দিয়েছে।

সারাবাংলা/জেআইএল/পিটিএম

করোনা টিকাদান ড. এ কে আবদুল মোমেন বিক্রম কুমার দোরাইস্বামী ভারত ভারতীয় হাইকমিশনার


বিজ্ঞাপন
সর্বশেষ

নড়াইলে মাশরাফিসহ ৯০ জনের নামে মামলা
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৪০

সরকারের প্রথম একনেক ১৮ সেপ্টেম্বর
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:১৩

সম্পর্কিত খবর