Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১৭ বছর পর কুমিল্লা উত্তর জেলা ছাত্রদলের কমিটি গঠন

সারাবাংলা ডেস্ক
২১ জানুয়ারি ২০২১ ১৬:১২

ঢাকা: দীর্ঘ ১৭ বছর পর কুমিল্লা উত্তর জেলা ছাত্রদলের নতুন কমিটি ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রদল। গত ১৮ জানুয়ারি বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র ছাত্র সংগঠন ছাত্রদলের ওই কমিটি গঠন করা হয়। নতুন জেলা কমিটিতে নেতাকর্মীর সংখ্যা ২৫৭ জন।

কেন্দ্রীয় ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, কমিটিতে আনোয়ার হোসেন আনন্দ’কে সভাপতি এবং তৌহিদুল ইসলাম বাবু’কে সাধারণ সম্পাদক করা হয়েছে।

বিজ্ঞাপন

কুমিল্লা মহানগরীর ছাত্রদলের কমিটি নিয়ে সাবেক ও বর্তমান ছাত্রদল নেতাকর্মীরা আনন্দ প্রকাশ করেন। বিএনপির কেন্দ্রীয় রাজনৈতিক নেতাকর্মীরা বলছেন, দলের এ দুঃসময়ে ছাত্রদলের এ কমিটি ঘোষণা করা আমাদের বড় একটি অর্জন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘বর্তমান সময়ে আমাদের ছাত্র সংগঠন ছাত্রদল যেভাবে সফলভাবে এক একটি কমিটি ঘোষণা করছে তা সত্যিই প্রশংসনীয়। এ ছাড়াও আমাদের রাজনৈতিক দলের অন্য রকম একটি শক্তির জায়গা ছিল কুমিল্লা নগরী। বর্তমান সরকারের নানা বর্বরতায় শিকার এলাকার এই নেতাকর্মীরা। আমাদের রাজনৈতিক হাতকে শক্তিশালী করতে কুমিল্লা জেলা মহানগরী ছাত্রদলের অপরিসীম সফলতা রয়েছে।’

কুমিল্লা ছাত্রদলের কমিটি কুমিল্লা জেলার বিভিন্ন উপজেলার তরুণ মেধাবী ছাত্রনেতাদের বাছাই করে সংগঠনের গতি বাড়াতে কমিটি ঘোষণা করা হয়।

কুমিল্লা চান্দিনা উপজেলার জোয়াগ ইউনিয়নের সাইফুল ইসলাম বাবর, মনজুরুল আলম ও সাইফুল ইসলাম সাজ্জাদ’কে সহ-সভাপতি, সোয়াইব আহমেদ ও মাসুদ রানা’কে সহ-সাংগঠনিক সম্পাদক, এনায়েত উল্লাহ ফাহাদ, শাহপরান তালুকদার সুজন ও ফরহাদ হোসেন’কে যুগ্ম-সাধারণ সম্পাদক এবং রুবেল আহমেদ রুবেল’কে সদস্য করে মোট ৯ জন ছাত্রনেতা এ কমিটিতে জায়গা করে নেয়।

বিজ্ঞাপন

একই এলাকার বেশ কয়েকজন ছাত্রনেতা কমিটিতে জায়গা করে নেওয়ায় এলাকার প্রবীণ ছাত্রনেতারা অভিনন্দন জানিয়ে তাদের আগামী রাজনীতিতে বিশেষ ভূমিকা পালনে দিক-নির্দেশনা দেন। (সংবাদ বিজ্ঞপ্তি)

সারাবাংলা/একে

কুমিল্লা জেলা ছাত্রদল ছাত্রদলের নতুন কমিটি রাজনীতি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর