Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অবৈধ সম্পদের মামলায় বাবরের বিরুদ্ধে ফের সাক্ষ্যগ্রহণ শুরু

স্টাফ করেসপন্ডেন্ট
২১ জানুয়ারি ২০২১ ১৬:২০

লুৎফুজ্জামান বাবর: ফাইল ছবি

ঢাকা: সাবেক স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি লুৎফুজ্জামান বাবরের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন এবং তথ্য গোপনের মামলায় যুক্তিতর্ক উপস্থাপন থেকে বাদীর পুনরায় সাক্ষ্য গ্রহণের আবেদন মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) মামলাটি যুক্তিতর্ক উপস্থাপনের জন্য ধার্য ছিল। কিন্তু এদিন দুদক প্রসিকিউটর মোশাররফ হোসেন কাজল মামলাটি যুক্তিতর্ক উপস্থাপন থেকে উত্তোলন করে পুনরায় সাক্ষ্যের আবেদন করেন।

বিজ্ঞাপন

আবেদনে বলা হয়, মামলাটি যুক্তিতর্ক উপস্থাপনের জন্য ধার্য ছিল। মামলার বাদী সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এর সহকারী পরিচালক মির্জা জাহিদুল আলম সাক্ষ্য দেওয়ার সময় মামলার কিছু ডকুমেন্ট, যার মধ্যে আসামির দাখিল করা সম্পদ বিবরণ, নোটিশ এবং জমি-জমা সংক্রান্ত কিছু ডকুমেন্ট দেখাননি। পরে শুনানি শেষে আদালত মামলাতে পুনরায় সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ১৮ ফেব্রুয়ারি দিন ধার্য করেন।

উল্লেখ্য, ২০০৭ সালের ২৮ মে তত্ত্বাবধায়ক সরকারের সময়ে যৌথবাহিনীর হাতে আটক হওয়া এ আসামির বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের মামলাটি ২০০৮ সালের ১৩ জানুয়ারি রমনা থানায় দায়ের করা হয়। তদন্ত শেষে ওই বছরের ১৬ জুলাই দুদকের উপ-সহকারী পরিচালক রূপক কুমার সাহা চার্জশিট দাখিল করেন।

চার্জশিটে বাবরের বিরুদ্ধে ৭ কোটি ৫ লাখ ৯১ হাজার ৮৯৬ টাকার অবৈধ সম্পদ রাখার অভিযোগ করা হয়েছে। তার বিরুদ্ধে অবৈধ সম্পদের মধ্যে প্রাইম ব্যাংক এবং এইচএসবিসি ব্যাংক দু’টি এফডিআরে ৬ কোটি ৭৯ লাখ ৪৯ হাজার ২১৮ টাকা এবং বাড়ি নির্মাণ বাবদ ২৬ লাখ ৪২ হাজার ৬৭৮ টাকা গোপনের কথা উল্লেখ করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর