Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রবাসীকে জিম্মি, ‘কিশোর গ্যাং লিডার’সহ গ্রেফতার ৬

স্পেশাল করেসপন্ডেন্ট
২১ জানুয়ারি ২০২১ ১৯:৪৪

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর ডবলমুরিংয়ে এক প্রবাসীকে জিম্মি করে টাকা দাবির অভিযোগে ‘কিশোর গ্যাং লিডার’সহ ছয়জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় ওই প্রবাসীকেও অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরে নগরীর আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকার ৬ নম্বর সড়কের নির্মাণাধীন একটি ভবন থেকে ওই প্রবাসীকে উদ্ধার করা হয় বলে জানান ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন।

উদ্ধার প্রবাসী মো. সাইফুলের (৪০) বাড়ি চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায়। তিনি বাহরাইনে ছিলেন। এছাড়া গ্রেফতার ছয়জন হলো- সাইফুল করিম (২০), ছানাউল হক চৌধুরী (১৯), মো. নাবিদ আরিয়ান (১৮), তানজিল মাহি (১৯), আব্দুল্লাহ আলবিদ সাঈম মুসফিক (১৮), মো. রাজীব (২৪)।

ওসি মহসিন সারাবাংলাকে জানান, গ্রেফতার ছানাউল নগরীর আগ্রাবাদ এলাকায় কিশোর গ্যাং লিডার হিসেবে পরিচিত। আর সাইফুল করিমের বিরুদ্ধে দুটি ও আব্দুল্লাহ আলবিদের বিরুদ্ধে একটি মাদক আইনের মামলা আছে।

ঘটনার বিষয়ে ওসি মহসীন জানান, ফেসবুকে প্রবাসী সাইফুলের সঙ্গে গ্রেফতার সাইফুল করিমের বন্ধুত্ব হয়। সাইফুল করিমের আমন্ত্রণে বৃহস্পতিবার সকালে সাইফুল সীতাকুণ্ড থেকে নগরীর আগ্রাবাদে আসেন। এরপর তাকে সিডিএ আবাসিক এলাকার ৬ নম্বর সড়কে একটি নির্মাণাধীন ভবনে আটকে রাখা হয়। প্রথমে তার কাছ থেকে চার হাজার ২০০ টাকা কেড়ে নেয় তারা। এরপর রশি দিয়ে বেঁধে তাকে মারধর করে।

তিনি আরও জানান, সাইফুলের কাছ থেকে তারা এক লাখ টাকা মুক্তিপণও দাবি করে। সাইফুল ফোনে বিষয়টি তার স্বজনদের জানান। পরিবারের এক সদস্য মুক্তিপণের ফোন পেয়ে জরুরি সেবা ৯৯৯ ফোন করে বিষয়টি জানায়। ডবলমুরিং থানা পুলিশ বিষয়টি জানতে পেরে অপহরণকারীদের অবস্থান শনাক্ত করে সিডিএ আবাসিক এলাকায় অভিযান চালায়।

ঘটনার শিকার সাইফুল বাদী হয়ে গ্রেফতার ছয়জনের বিরুদ্ধে ডবলমুরিং থানায় মামলা দায়ের করেছেন বলে ওসি মহসীন জানিয়েছেন।

সারাবাংলা/আরডি/পিটিএম

কিশোর গ্যাং জিম্মি প্রবাসী


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর