Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিআরইউ’তে ঢাকাস্থ ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিকদের পিঠা উৎসব

স্পেশাল করেসপন্ডেন্ট
২২ জানুয়ারি ২০২১ ১৯:১৪

ঢাকা: ঢাকাস্থ ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ফোরামের (বিজেএফডি) পিঠা উৎসবে মিলনমেলায় পরিণত হয়েছিল ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)। শুক্রবার সকালে (২২ জানুয়ারি) বিজেএফডি’র সদস্য ও তাদের পরিবারসহ প্রায় শতাধিক পরিজন প্রাণের উচ্ছ্বাসে এই আয়োজনে অংশ নেন।

ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ফোরামের সভাপতি সৈয়দ ইশতিয়াক রেজা আনুষ্ঠানিকভাবে সকাল ৯টায় ডিআরইউতে ফিতা কেটে পিঠা উৎসবের উদ্বোধন করেন। এ সময় সংগঠনের সিনিয়র সহ-সভাপতি গিয়াস উদ্দিন আহমেদ, সহ-সভাপতি শামিমুল হক, সদস্য ও সিনিয়র সাংবাদিক জাকারিয়া কাজল, সদস্য ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, সাধারণ সম্পাদক শাহ মুহাম্মদ মোতাসিম বিল্লাহ, অর্থ সম্পাদক গোলাম সামদানী উপস্থিত ছিলেন।


স্বাস্থ্যবিধি মেনে পিঠা উৎসবে অংশ নেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) সভাপতি মোরসালিন নোমানী, ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন বাংলাদেশের (ক্র্যাব) সভাপতি মিজান মালিক, ইকোনমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) সাধারণ সম্পাদক রাশিদুল ইসলাম, পিআইবির ঊর্ধ্বতন কর্মকর্তা শেখ মজলিশ ফোয়াদ, ডিইউজের নির্বাহী সদস্য জুবায়ের চৌধুরীসহ অন্যরা।

সংগঠনের সভাপতি সৈয়দ ইশতিয়াক রেজা বলেন, ‘হাজার বছরের বাঙালি সংস্কৃতিতে গুরুত্বপূর্ণ স্থান দখল করে আছে নানা স্বাদের বাহারি পিঠা। ব্যস্ততা আর ঘরে পিঠা বানানোর ঝক্কি, সব মিলিয়ে আয়েশ করে কয়েক পদের পিঠা খাওয়ার ইচ্ছেটা অপূর্ণই থেকে যায় শহরের মানুষের। করোনাকালে দোকান থেকে পিঠা কিনে খেতেও ভয় হয়। তাই স্বাস্থ্যবিধি মেনে ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ফোরাম এই পিঠা উৎসবের আয়োজন করেছে।’

বিজেইডি‘র সংগঠনের সাধারণ সম্পাদক শাহ মুহাম্মদ মোতাসিম বিল্লাহ বলেন, ‘শহরের ব্যস্ত জীবন কাটানো সাংবাদিকদদের পিঠার স্বাদ দিতে ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ফোরাম, এ উৎসবের আয়োজন করে।’

এদিকে, শুক্রবার সকালে ডিআরইউ বাগানের এক পাশে হাড়ি-পাতিল পেতে পিঠা বানায় বিভিন্ন পিঠা কারিগরেরা। পাশাপাশি ডিআরইউ‘র বাগান এবং ক্যান্টিনে বসে পিঠার স্বাদ নেন সংগঠনের সদস্যসহ অতিথিরা। উৎসবে সবার দৃষ্টি কেড়েছে ‘রাজা চায়ের আড্ডা’র আজাহার উদ্দিনের (রাজা) চা। পাশাপাশি চিতই, পাটিসাপটা, পোয়া (তেলের পিঠা), ম্যারা, ভাঁপা, পাক্কন, নারকেলের পুলি পিঠাসহ ১০ রকমের পিঠা এই উৎসবকে আরও সমৃদ্ধ করে তোলে।

উল্লেখ্য, রাজধানী ঢাকায় বিভিন্ন গণমাধ্যমে কর্মরত ব্রাহ্মণবাড়িয়ার সন্তানদের সংগঠন ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ফোরাম (বিজেএফডি)।

সারাবাংলা/জিএস/এমও

পিঠা উৎসব বিজেএফডি


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর