Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাইডেনের শপথে নিরাপত্তায় থাকা ১৫০ সেনা করোনায় আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক
২৩ জানুয়ারি ২০২১ ২১:৪৮

যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট ডো বাইডেনের শপথ অনুষ্ঠানের জন্য ওয়াশিংটন ডিসিতে ২৫ হাজার জাতীয় নিরাপত্তা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছিল। এর মধ্যে ১৫০ থেকে ২০০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। খবর রয়টার্স।

যুক্তরাষ্ট্রের একজন কর্মকর্তা শুক্রবার (২২ জানুয়ারি) এই তথ্য জানিয়েছেন। মূলত গত ৬ জানুয়ারি সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকদের দ্বারা ক্যাপিটল হিলে রক্তাক্ত হামলার পর রাজধানীজুড়ে নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থা জারি করে মার্কিন সরকার। এর মধ্যে জাতীয় নিরাপত্তা বাহিনীর সদস্যরা বিভিন্ন রাস্তায় কাঁটাতারের বেড়া ও তল্লাশি চৌকি স্থাপন করে।

নাম প্রকাশ না করার শর্তে মার্কিন কর্মকর্তা বলেন, দেশটির জাতীয় নিরাপত্তা বাহিনীর ১৫০ থেকে ২০০ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এই সংখ্যা আরও রাড়তে পারে। তবে গত কয়েকদিনে শহরে ২৫ হাজারের অধিক সেনা মোতায়েন করা হয়। এর মধ্যে আক্রান্তের এই হার খুব বেশি নয়।

এক বিবৃতিতে জাতীয় নিরাপত্তা বাহিনী জানায়, এটা শুধু করোনাভাইরাসের বিষয় নয়। সদস্যরা ব্যক্তিগতভাবেই সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল এন্ড প্রিভেনশনের নির্দেশনা মতে স্বাস্থ্য পরীক্ষা করেন। তারা তাদের বাড়ি ত্যাগ করার পূর্বে ও শহরে প্রবেশ করার আগে শরীরের তাপমাত্র পরীক্ষা করেন।

মার্কিন এক সেনা কর্মকর্তা জানান, হাজার হাজার সেনাকে তাদের বাড়িতে পাঠানোর প্রস্তুতি চলছে। আগামী পাঁচ থেকে ১০ দিনের মধ্যে প্রায় একহাজার ৫০০ সেনা ওয়াশিংটন ত্যাগ করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

ওই কমকর্তা আরও বলেন, জাতীয় নিরাপত্তা বাহিনীর প্রায় সাত হাজার সদস্যকে অন্তত এই মাসের শেষ পর্যন্ত থাকতে হতে পারে। তবে মার্চের মাঝামাঝি সময়ে প্রায় পাঁচ হাজার সেনা অবস্থান করবে। তবে পরিস্থিতি অনুযায়ী এ সংখ্যার পরিবর্তনও হতে পারে।

সারাবাংলা/এনএস

করোনায় আক্রান্ত জো বাইডেনের শপথ অনুষ্ঠান মার্কিন সেনা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর