Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দর্শনা রেলবন্দরে এলো চালের বড় চালান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৪ জানুয়ারি ২০২১ ১৩:১৯

চুয়াডাঙ্গা: দর্শনা রেলবন্দর দিয়ে ভারত থেকে আমদানিকৃত চালের বড় একটি চালান বাংলাদেশে পৌঁছেছে। শনিবার (২৩ জানুয়ারি) রাত সাড়ে নয়টায় রেলওয়াগনগুলো দর্শনা রেলবন্দরে আসে।

দর্শনা রেলবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, ভারত থেকে ৪২টি রেলওয়াগনে ১ হাজার ৭৭১ দশমিক ৪০০ মেট্রিকটন চাল এসেছে। পর্যায়ক্রমে প্রতিদিনই এই চাল আসবে। আমদানিকৃত চালের প্রথম চালান পাবনার ঈশ্বরদী ও সিরাজগঞ্জের উল্লাপাড়া রেলস্টেশনে খালাস করা হবে।

জানা গেছে, রফতানিকারক প্রতিষ্ঠান ভারতের কলকাতার সৌভিক এক্সপোর্ট লিমিটেড প্রতি মেট্রিকটন চালের মূল্য নিয়েছে ৩৫০ ডলার। যা বাংলাদেশের হিসেবে প্রতি কেজি চালের আমদানি মূল্য পড়েছে ২৯ টাকা ৭৫ পয়সা। এর সঙ্গে আনুপাতিকহারে সরকারি ট্যাক্স ১ কোটি ৩৮ লাখ ৭৫ হাজার ৪৭৫ টাকাসহ অন্যান্য খরচ যুক্ত হবে।

আমদানিকারক প্রতিষ্ঠান ঢাকা বাংলামোটরের মজুমদার ট্রেডার্স এবং স্থানীয় সিএন্ডএফ এজেন্ট আতিয়ার রহমান হাবুর কনফিডেন্স ট্রেড এসোসিয়েট লিমিটেড।

নন-বাসমতি (মোটাচাউল) আমদানির জন্য প্রচুর এলসি খোলা হয়েছে বলে দর্শনা আন্তর্জাতিক রেল স্টেশনের সুপারিনটেনডেন্ট মীর লিয়াকত আলি এই প্রতিবেদককে জানান। আমদানিকৃত চাল পর্যায়ক্রমে আরও আসবে বলে তিনি জানান।

সারাবাংলা/এএম

চাল টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর