Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডা. জাফরুল্লাহর বিরুদ্ধে দ্রুত প্রতিবেদন দাখিলের আবেদন নাকচ

স্টাফ করেসপন্ডেন্ট
২৫ জানুয়ারি ২০২১ ১৪:৫১

ঢাকা: চিকিৎসকের অবহেলায় এক প্রসূতির মৃত্যুর অভিযোগে গণস্বাস্থ্য নগর হাসপাতাল ও প্রতিষ্ঠানটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ ৬ জনের বিরুদ্ধে দায়ের করা মামলায় তদন্ত প্রতিবেদন দ্রুত দাখিলের আবেদন না করেছেন আদালত।

সোমবার (২৫ জানুয়ারি) শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত আবেদনটি নামঞ্জুর করে দেন।

গত ২১ জানুয়ারি প্রতিবেদন দ্রুত প্রতিবেদন দাখিলের জন্য আবেদন করেছিলেন মামলার বাদী নাসরিন আক্তারের স্বামী এস এ আলম সবুজ। ওই দিন আদালত শুনানির জন্য আজ (সোমবার) দিন ধার্য করে দেন। শুনানি শেষে আদালত তা নামঞ্জুর করেন।

এদিকে মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আজ দিন ধার্য ছিল। কিন্তু মামলার তদন্ত সংস্থা পিবিআই প্রতিবেদন দাখিল করতে পারেনি। এজন্য একই আদালত আগামী ১ মার্চ প্রতিবেদন দাখিলের তারিখ ধার্য করেন।

২০২০ সালের সেপ্টেম্বরে এ ঘটনা ঘটলেও গত বছরের ১৭ ডিসেম্বর ঢাকা মহানগর হাকিম আদালতে মামলার আবেদন করা হয়। মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন আদালত। মামলার বাদী ও মৃত প্রসূতির স্বামী মো. এস এ আলম সবুজ। তার বাড়ি সাভারের রাজফুলবাড়িয়ার ভাউলিয়া পাড়া গ্রামে।

মামলার আবেদনে বাদী উল্লেখ করেছেন, গত সেপ্টেম্বরে তার অন্তঃসত্ত্বা স্ত্রীকে উন্নত চিকিৎসার জন্য গণস্বাস্থ্য নগর হাসপাতালে ভর্তি করলে সেখানে চিকিৎসকের অবহেলায় তার মৃত্যু ঘটে। পরে বিষয়টি নিয়ে তারা আইনি ব্যবস্থা নিতে চাইলে গণস্বাস্থ্য হাসপাতালের পক্ষ থেকে ঘটনাটি আপস করার কথা বলা হয়। ডা. জাফরুল্লাহ নিজেও ঘটনাটি আপস করার কথা বলেন। এরপর দফায় দফায় উভয়পক্ষের মধ্যে কথা হলেও আপস হয়নি।

বিজ্ঞাপন

বাদীর অভিযোগ, শেষ পর্যন্ত গণস্বাস্থ্য হাসপাতাল ঘটনাটি আপস না করলে তিনি ধানমন্ডি থানায় মামলা দায়ের করতে গিয়েছিলেন। থানা থেকে আদালতে মামলা করার পরামর্শ দেওয়া হয়। পরে তিনি আদালতে মামলার আবেদন করেন।

মামলায় গণস্বাস্থ্য নগর হাসপাতাল ও ডা. জাফরুল্লাহ ছাড়াও আসামি করা হয়েছে হাসপাতালের চিকিৎসক ডা. নাসরিন, ডা. শওকত আলী আরমান ও গাইনি রোগ বিশেষজ্ঞ ডা. দেলোয়ার হোসেন এবং সেবিকা শংকরী রানী সরকারকে।

সারাবাংলা/এআই/এসএসএ

আদালত গণস্বাস্থ্য নগর হাসপাতাল ডা. জাফরুল্লাহ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর