Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চসিক নির্বাচন: নেমেছে বিজিবি, টহল শুরু

স্পেশাল করেসপন্ডেন্ট
২৫ জানুয়ারি ২০২১ ১৯:১৩

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন সামনে রেখে নগরীতে নেমেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। জেলা প্রশাসনের তত্ত্বাবধানে নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় কাজ করবেন বিজিবি সদস্যরা।

সোমবার (২৫ জানুয়ারি) বিকেলে থেকে বিজিবির একাধিক টিম নগরীর বিভিন্ন এলাকায় টহল শুরু করেছে।

চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (মেট্রো) সুমনী রহমান সারাবাংলাকে বলেন, ‘নির্বাচন কমিশন থেকে বিজিবি মোতায়েনের বিষয়ে একটি পরিপত্র জারি হয়েছে। এরপর ২৫ প্লাটুন বিজিবি মোতায়েন হয়েছে। আজ (সোমবার) বিকেলে বিজিবি সদস্যরা রিটার্নিং অফিসারের কার্যালয়ে এবং জেলা প্রশাসনের রিপোর্ট করে টহল দিতে শুরু করেছেন। নির্বাহী ম্যাজিস্ট্রেটরা তাদের তত্ত্বাবধান করবেন।’

জানা গেছে, প্রতি প্লাটুনে ১৬ জন করে বিজিবি সদস্য আছেন। ২৫ প্লাটুনের মধ্যে ২২ প্লাটুন চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকায় টহলে থাকবে। তিন প্লাটুন স্ট্রাইকিং ফোর্স হিসেবে থাকবে।

নির্বাচনের পরদিন পর্যন্ত বিজিবি সদস্যরা নগরীতে দায়িত্ব পালন করবেন বলে জানিয়েছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুমনী রহমান।

আগামী ২৭ জানুয়ারি চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে বিএনপির পক্ষ থেকে সেনাবাহিনী মোতায়েনের দাবি করা হলেও প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা রোববার চট্টগ্রামে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠক শেষে সে দাবি নাকচ করে দেন।

সারাবাংলা/আরডি/টিআর

চট্টগ্রাম সিটি করপোরেশন চসিক নির্বাচন টপ নিউজ বিজিবি টহল বিজিবি মোতায়েন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর