Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সৌদি রয়েল কোর্টের উপদেষ্টার সঙ্গে রাষ্ট্রদূতের সাক্ষাৎ


১১ ডিসেম্বর ২০১৭ ১৭:৫৫

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা : সৌদি আরবের রয়েল কোর্টের উপদেষ্টা এবং কিং সালমান মানবিক সহায়তা এবং ত্রাণ কেন্দ্রের (কেএসরিলিফ) সুপারভাইজার ড. আব্দুল্লাহ বিন আব্দুল আজিজ আল-রাবিয়াহ সোমবার দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহর সঙ্গে সাক্ষাত করেছেন। কিং সালমান মানবিক সহায়তা এবং ত্রাণ কেন্দ্রে দুইজনের মধ্যে সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

সাক্ষাতে রোহিঙ্গাসহ একাধিক ইস্যূতে সৌদি আরবের ত্রাণ তৎপরতার প্রশংসা করেছেন রাষ্ট্রদূত। রিয়াদের বাংলাদেশ দূতাবাস থেকে সংশ্লিষ্ট কূটনীতিক সারাবাংলাকে এ তথ্য জানান।

কূটনীতিক সূত্রটি জানায়, ড. আব্দুল্লাহ বিন আব্দুল আজিজ আল-রাবিয়াহ সঙ্গে রাষ্ট্রদূত গোলাম মসীহর সাক্ষাতে বৈশ্বিক পর্যায়ে মানবিক সহায়তা এবং ত্রাণ নিয়ে খোলামেলা আলোচনা হয়। কিং সালমান মানবিক সহায়তা এবং ত্রাণ কেন্দ্রের সুপারভাইজার সৌদির সহায়তা ও ত্রাণ তৎপরতা বিষয়ে বাংলাদেশের রাষ্ট্রদূতকে বিস্তারিত ব্রিফ করেন।

কেএসরিলিফ কেন্দ্র বিশ্বের বিভিন্ন ক্ষতিগ্রস্ত দেশে মারবিক ও ত্রাণ তৎপরতা চালাচ্ছে বলে জানিয়েছে। যার মধ্যে ইয়েমেনে চলমান সহায়তা উল্লেখযোগ্য। এ ছাড়া বাংলাদেশের কক্সবাজারে আশ্রয় নেয়া রোহিঙ্গাদেরও মানবিক সহায়তা ও ত্রাণ দেওয়া হচ্ছে।

বিশ্বের ক্ষতিগ্রস্ত দেশগুলোতে সৌদি সরকারের মানবিক এবং ত্রাণ সহায়তার জন্য রাষ্ট্রদূত প্রশংসা করেন।

সারাবাংলা/জেআইএল/টিএম


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর