Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভ্যাকসিনের ল্যাব টেস্টিং রিপোর্ট দেওয়া হতে পারে আজ

সিনিয়র করেসপন্ডেন্ট
২৬ জানুয়ারি ২০২১ ১২:২০

ফাইল ছবি

ঢাকা: দেশে আসা ৫০ লাখ ডোজ নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) ভ্যাকসিনের ল্যাব টেস্টিং রিপোর্ট দেওয়া হতে পারে আজ মঙ্গলবার (২৬ জানুয়ারি)। সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন ঔষধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মাহবুবুর রহমান।

এর আগে, ২৫ জানুয়ারি ভারতের সিরাম ইনস্টিটিউট থেকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ৫০ লাখ ডোজ ভ্যাকসিন দেশে পৌঁছায়। এরপর ভ্যাকসিন রাখা হয় বেক্সিমকোর ওয়ারহাউজে। ল্যাব টেস্টিং রিপোর্ট পাওয়ার পরে সেখান থেকে সরকারের নির্দেশনা অনুযায়ী দেশের বিভিন্ন স্থানে পাঠানো হবে।

এদিন বেক্সিমকোর ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান বিমানবন্দরে সাংবাদিকদের বলেন, সিরাম ইনস্টিটিউট আমাদের প্রতিশ্রুতি দিয়েছিল ২১ থেকে ২৫ তারিখের মধ্যে ৫০ লাখ ডোজ ভ্যাকসিন আসবে। সেই প্রতিশ্রুতি অনুযায়ী পাঠানো ৫০ লাখ ডোজ ভ্যাকসিন আমরা আজ গ্রহণ করলাম। এটাকে আমরা এখন নিয়ে যাব টঙ্গীতে কোল্ড চেইন মেনটেইন করা নতুন ওয়্যারহাউজে। সেখানে রাখা হবে।

তিনি আরও বলেন, ওয়্যারহাউজ থেকে প্রতিটি ব্যাচের ভ্যাকসিনের নমুনা পাঠানো হবে সরকারের ড্রাগ টেস্টিং ল্যাবরেটরিতে। পরীক্ষার পর সবকিছু ঠিক থাকলে ছাড়পত্র দেওয়া হবে। ছাড়পত্র পাওয়ার পর টিকাগুলো ৬৪টি জেলায় পৌঁছে দেবে।

সারাবাংলা/এসবি/এএম

কোভিড-১৯ টপ নিউজ ভ্যাকসিন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর