Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনাভাইরাসে মৃত্যু আরও ১৪, শনাক্ত ৫১৫ জন

সিনিয়র করেসপন্ডেন্ট
২৬ জানুয়ারি ২০২১ ১৬:৪১

ঢাকা: নভেল করোনাভাইরাসে (কোভিড ১৯) আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৫১৫ জন রোগী। একই সময়ে মারা গেছেন ১৪ জন। দেশে ২০০ পরীক্ষাগারে অ্যান্টিজেনসহ গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয় ১৪ হাজার ৪০১ জন। মোট সংগৃহীত নমুনার সংখ্যা ১৪ হাজার ৬৯৬ টি।

এ পর্যন্ত পরীক্ষা করা নমুনার সংখ্যা ৩৫ লাখ ৮৪ হাজার ৭৮৮টি। সরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষা করা হয়েছে ২৮ লাখ ৬ হাজার ৮৭১টি, বেসরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষার সংখ্যা ৭ লাখ ৭৭ হাজার ৯১৭ জন।

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় ৫১৫ জন শনাক্ত হওয়ার মধ্যদিয়ে এ পর্যন্ত মোট শনাক্ত হওয়া রোগীর সংখ্যা ৫ লাখ ৩২ হাজার ৯১৬ জন। একই সময়ের মধ্যে সুস্থ হয়েছেন ৪৪৭ জন। এ পর্যন্ত সুস্থ হওয়া রোগীর সংখ্যা ৪ লাখ ৭৭ হাজার ৪২৬।

১৪ জন মৃত্যুবরণ করায় মোট মারা যাওয়া রোগীর সংখ্যা ৮ হাজার ৫৫ জন।

গত ২৪ ঘণ্টায় শতকরা রোগী শনাক্তের হার ৩ দশমিক ৫৮। এ পর্যন্ত শনাক্ত হার ১৪ দশমিক ৮৭। শনাক্ত বিবেচনায় শতকরা সুস্থতার হার ৮৯ দশমিক ৫৯। আক্রান্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫১।

মৃতদের মধ্যে পুরুষ ১২ জন, নারী দুইজন। এ পর্যন্ত পুরুষ রোগী মৃত্যুবরণ করেছেন ৬ হাজার ১০৭ জন। নারী রোগী মৃত্যুবরণকারীর সংখ্যা ১ হাজার ৯৪৮। গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ১৪ জনই হাসপাতালে মারা গেছেন।

২৫ জানুযারি সকাল ৮টা থেকে ২৬ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত বয়সভিত্তিক মৃতদের সংখ্যা। ৩১ থেকে ৪০ বছর বয়সী একজন, ৪১ থেকে ৫০ বছর বয়সী একজন, ৫১ থেকে ৬০ বছর বয়সী দুইজন এবং ৬০ বছর বয়সীদের ঊর্ধ্বে রয়েছেন ১০ জন।

বিভাগওয়ারী ঢাকা বিভাগে মৃতদের সংখ্যা ঢাকা বিভাগে আটজন, চট্টগ্রাম বিভাগে চারজন। খুলনা ও ময়মনসিংহ বিভাগে রয়েছেন একজন করে।

বিজ্ঞাপন

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত বছরের ৮ মার্চ।

প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর গত বছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদফতর। এ বছর ২৩ জানুয়ারি মোট মৃত্যুর সংখ্যা ৮ হাজার ছাড়িয়ে যায়।

সারাবাংলা/একে

কোভিড-১৯ টপ নিউজ নভেল করোনাভাইরাস

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর