Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নলছিটি পৌর নির্বাচনে কে এম মাসুদের প্রার্থিতা আপিলে বহাল

স্টাফ করেসপন্ডেন্ট
২৬ জানুয়ারি ২০২১ ১৭:৫৬

ঢাকা: ঝালকাঠির নলছিটি পৌরসভা নির্বাচনে মেয়র পদে কে এম মাসুদকে প্রতীক বরাদ্দ দেওয়ার আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) নলছিটি পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী কে এম মাসুদকে হাইকোর্টের নির্দেশে প্রতীক বরাদ্দ দেওয়ার ওপর চেম্বার আদালতের আট সপ্তাহের স্থগিতাদেশ খারিজ করে দিয়েছেন প্রধান বিচারপতির নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ।

আরও পড়ুন- নলছিটি পৌর নির্বাচনে কে এম মাসুদকে প্রতীক বরাদ্দের নির্দেশ

এর আগে, এক রিট আবেদনের শুনানি নিয়ে গত ১৩ জানুয়ারি বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মাহমুদ হাসান তালুকদারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মেয়ব প্রার্থী কে এম মাসুদকে প্রতীক বরাদ্দ দিতে নির্বাচন কমিশনের প্রতি নির্দেশ দেন। একইসঙ্গে কে এম মাসুদের মেয়র পদে প্রার্থিতা বাতিলে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের আদেশ কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছিলেন আদালত।

স্থানীয় সরকার মন্ত্রণালয়, ঝালকাঠির জেলা প্রশাসক, ঝালকাঠির রিটার্নিং কর্মকর্তা, নলছিটি পৌরসভাসহ সংশ্লিষ্টদের আগামী চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছিল।

পরে রাষ্ট্রপক্ষ ওই আদেশের বিরুদ্ধে চেম্বার আদালতে আবেদন করলে হাইকোর্টের আদেশ আট সপ্তাহের জন্য স্থগিত করেন চেম্বার আদালত। এবার সে স্থগিতাদেশ খারিজ করলেন আপিল বিভাগ।

মঙ্গলবার আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন রুহুল কুদ্দুস কাজল। তার সঙ্গে ছিলেন আইনজীবী আক্তার রসুল (মুরাদ), নুসরাত ইয়াসমিন, মোসাদ্দেক বিল্লাহ, আব্দুল্লাহিল মারুফ ফাহিম ও নূরে আলম সিদ্দিকী। আর রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

এর আগে, গত ৩ জানুয়ারি সাবেক মেয়র কে এম মাসুদের মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশন। এ আদেশের বিরুদ্ধে জেলা নির্বাচন কমিশনে আপিল করেন মাসুদ। পরে ৭ জানুয়ারি এটি বাতিলের আদেশ বহাল রাখেন জেলা আপিল কর্মকর্তা (ডিসি)।

সাবেক মেয়র কে এম মাসুদ স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। আগামী ৩০ জানুয়ারি নলছিটি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

সারাবাংলা/কেআইএফ/টিআর

আপিল বিভাগ কে এম মাসুদ ঝালকাঠির নলছিটি নলছিটি পৌরসভা নির্বাচন


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর