Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘চসিক নির্বাচনে সাধারণ ছুটি বাতিল প্রহসনের শামিল’

স্পেশাল করেসপন্ডেন্ট
২৬ জানুয়ারি ২০২১ ২১:০০

ঢাকা: সাধারণ ছুটি বাতিল করে চট্টগ্রাম সিটি করপোরেশনে (চসিক) নির্বাচন কমিশন প্রহসনের নির্বাচন করতে যাচ্ছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলনের বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেন, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে সাধারণ ছুটি বাতিল করে প্রহসনের নির্বাচন করতে চাচ্ছে নির্বাচন কমিশন। এ ধরনের নির্বাচনের কোনো মানে হয় না। নির্বাচন উপলক্ষে সাধারণ ছুটির নিয়ম পূর্বে থেকে ছিল। ছুটি না থাকলে ভোটাররা কীভাবে ভোট দেবে? চসিক নির্বাচনে হাতপাখার মেয়র প্রার্থী জান্নাতুল ইসলাম নির্বাচন কমিশন বরাবর বহু আগ থেকেই চিঠি দিয়ে পূর্বের ন্যায় নির্বাচনের দিন সংশ্লিষ্ট এলাকায় সাধারণ ছুটি ঘোষণার আবেদন করে আসছে। কিন্তু সেটা আমলে নেয়নি নির্বাচন কমিশন।

তিনি বলেন, ‘খোদ নির্বাচন কমিশন চট্টগ্রামের নির্বাচন নিয়ে আশঙ্কা রয়েছে। যা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হয়েছে। বর্তমান নির্বাচন কমিশন সাংবিধানিক এ পদটিতে প্রশ্নবিদ্ধ করে অথর্ব কমিশনে পরিণত হয়েছে। চসিক নির্বাচন নিয়ে কোনো ধরনের অনিয়ম পরিলক্ষিত হলে চট্টলাবাসী প্রতিহত করবে।’

জান্নাতুল ইসলামকে হাতপাখা মার্কায় ভোট দিয়ে সন্ত্রাস, রাষ্ট্রীয় দুর্নীতি ও মাদকমুক্ত চট্টগ্রাম সিটি গড়ার জন্য ভোটারদের প্রতি আহ্বান জানান সৈয়দ রেজাউল করীম।

তিনি বলেন, ‘সৎ রাজনীতিবিদ নির্বাচিত না হওয়ায় জনজীবন আজ বিপর্যস্ত। সাংবাদিক, শিক্ষক, বুদ্ধিজীবি, আইনজীবীসহ প্রায় সকল পেশাজীবী শ্রেণি স্বার্থের কারণে দুর্নীতিগ্রস্থ রাজনৈতিক দলগুলোর লেজুড়বৃত্তি করে বিভক্ত ও দুর্নীতিগ্রস্ত হয়ে পড়েছে। এমতাবস্থায় সকল ক্ষেত্রে সৎ নেতৃত্ব নির্বাচিত করতে হবে। এ ক্ষেত্রে চট্টগ্রাম সিটি নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী জান্নাতুল ইসলাম সব চেয়ে যোগ্য প্রার্থী।’

সারাবাংলা/এজেড/এমআই

রেজাউল করীম সিটি নির্বাচন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর