Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

থানার ট্রাকের চাপায় আহত সাবেক ভাইস চেয়ারম্যান মারা গেছেন

সিনিয়র করেসপন্ডেন্ট
২৭ জানুয়ারি ২০২১ ১৮:৩৮

ঢাকা: রাজধানীর রমনা পুরাতন থানা কম্পাউন্ডের মাটি সরানোর কাজে নিয়োজিত একটি ট্রাকের চাপায় আহত ভোলার তজুমদ্দিন উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান ও বর্তমান আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মারা গেছেন। মৃত মো. নাসির উদ্দিন দুলাল (৫০) রাজধানীর গুলশানে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

গত বৃহস্পতিবার (২১ জানুয়ারি) শান্তিনগর মোড়ে ট্রাকচাপায় গুরুতর আহত হন নাসির উদ্দিন ও তার স্ত্রী মোসা. ফাতেমা বেগম। ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার (২৭ জানুয়ারি) ভোরে মারা গেছেন নাসির উদ্দিন। তার স্ত্রী ওই হাসপাতাল থেকে রিলিজ নিয়ে বর্তমানে বাসায় আছেন।

নিহতের পরিবারের অভিযোগ, ট্রাকটি রমনা পুরাতন থানার মাটি বহনকারী পরিবহন হওয়ায় পুলিশ ট্রাক ও এর চালককে গ্রেফতার করছে না। ঘটনার দিন একটি ট্রাক আটক করলেও সেটি ছেড়ে দিয়েছে পুলিশ। অন্যদিকে দুর্ঘটনার সাত দিন অতিবাহিত হয়ে গেলেও পুলিশ বলছে, সিসিটিভির ফুটেজ সংগ্রহ করে ট্রাকটি শনাক্তের চেষ্টা চলছে।

এ ঘটনায় নিহতের ছেলে মো. মনির হোসেন দিপু গত শনিবার (২৩ জানুয়ারি) তারিখে রমনা মডেল থানায় একটি মামলা করেছেন।

মনির হোসেন দিপু জানান, গত বৃহস্পতিবার ভোরে তার মা-বাবা ঢাকা সদরঘাট নেমে সেখান থেকে সিএনজিতে করে উত্তরা যাচ্ছিলেন। সিএনজিটি ভোর সাড়ে ৫টার দিকে শান্তিনগর মোড়ে পৌঁছালে রাজারবাগ থেকে দ্রুতগতিতে আসা একটি ড্রাম ট্রাক সজোরে ধাক্কা দেয়। এতে সিএনজিটি ছিটকে পড়লে তার মা-বাবা গুরুতর আহত হন। তাদের প্রথমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানকার চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য ইউনাইটেড হাসপাতালে পাঠান। সেখানে লাইফ সাপোর্টে ছিলেন তার বাবা নাসির উদ্দিন। বুধবার ভোরে চিকিৎসক তার বাবাকে মৃত ঘোষণা করেছেন।

দিপু অভিযোগ করে বলেন, ঘটনার পর আমরা জানতে পেরেছি— যে ড্রাম ট্রাকটি ওই সিএনজিকে ধাক্কা দিয়েছিল, সেটি রমনা পুরাতন থানার মাটি বহনকারী একটি ট্রাক। ট্রাকটি থানা কম্পাউন্ড থেকে মাটি নিয়ে ডেমরা রোডে ফেলে আসার সময় এ দুর্ঘটনা ঘটায়। বিষয়টি রমনা থানা পুলিশ জানে। কিন্তু তারা ওই ট্রাক ও এর চালককে আজও গ্রেফতার করেনি। এমনকি ঘটনার সময় প্রত্যক্ষদর্শীরা একটি ট্রাক ও এর চালককে আটক করে পুলিশে সোপার্দ করে। পুলিশ সেই ট্রাক ও ট্রাকের চালককেও ছেড়ে দিয়েছে।

জানতে চাইলে রমনা মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ জহিরুল ইসলাম বলেন, তাদের রমনা পুরাতন থানার কাজ চলছে। সেখানকার মাটি সরানোর জন্য ৪৫টি ট্রাক কাজ করছে। প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগীর স্বজনদের কাছ থেকে বিষয়টি জেনে ওই কোম্পানির একটি ট্রাক আটক করা হয়। তবে আটক ট্রাকের চালক দুর্ঘটনা ঘটায়নি বলে জানিয়েছে। তাই তাকে ও তার ট্রাকটি ছেড়ে দেওয়া হয়েছে।

শান্তিনগর মোড়ের চা দোকানি লিটন ও বৃষ্টি নামের দু’জন প্রত্যক্ষদর্শী জানান, ওইদিন তারা মাত্র দোকান খুলছিলেন। এমন সময় রাজারবাগ দিক থেকে আসা হলুদ রঙের একটি ড্রাম ট্রাক সিএনজিটিকে সজোরে ধাক্কা দেয়। এতে সিএনজিতে থাকা দু’জন যাত্রী গুরুতর আহন হন। পরে তারাই তাদের উদ্ধার করে ঢামেক হাসপাতালে নেন। এসময় ওই কোম্পানির মাটি বোঝাই অন্য একটি ট্রাক আটক করে পুলিশে সোপার্দ করেন তারা।

সরজমিনে গিয়ে দেখা যায়, রমনা মডেল থানা কাকরাইল মোড়ে স্থানান্তর করার পর পুরাতন থানার জায়গাটি ২/৩ বছর ধরে খালি পড়ে আছে। সেখানে নতুন করে ভবন তোলার কাজ চলছে। সে কারণে ড্রাম ট্রাকে করে প্রতিদিন মাটি নিয়ে ফেলা হচ্ছে ডেমরায়। জানা যায়, ঘটনার দিন ভোরে ঘাতক ট্রাকটি মাটি ফেলে আসার পথে দুর্ঘটনাটি ঘটায়।

রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম বলেন, ঘটনার পর থেকে আমরা ঘাতক ট্রাকটি শনাক্তে ওখানকার সিটিটিভি ফুটেজ সংগ্রহ করেছি। কিন্তু ট্রাকটি শনাক্ত করা সম্ভব হয়নি। প্রত্যক্ষদর্শী ও নিহতের পরিবারের ভাষ্য অনুযায়ী যেই ট্রাকটি দুর্ঘটনাটি ঘটিয়েছে, সেটি আমাদের পুরাতন থানার মাটি বহনের কাজে নিয়োজিত। যদি সেটিও তদন্তে বেরিয়ে আসে, তাহলে ওই ট্রাকের চালককে আইনের আওতায় আনা হবে।

সারাবাংলা/ইউজে/টিআর

চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু ট্রাকচাপা থানার কাজে নিয়োজিত ট্রাক সাবেক ভাইস চেয়ারম্যান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর