Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নরেন্দ্র মোদিকে প্রধানমন্ত্রীর আমন্ত্রণ বার্তা পৌঁছাল দিল্লিতে

স্পেশাল করেসপন্ডেন্ট
২৮ জানুয়ারি ২০২১ ২২:৪৩

ঢাকা: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আগামী মার্চে ঢাকা সফরের আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নয়া দিল্লি সফররত পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন প্রধানমন্ত্রীর পক্ষে ভারতের প্রধানমন্ত্রীর কাছে এই আমন্ত্রণ বার্তা পৌঁছে দিয়েছেন।

ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলার সঙ্গে এফওসি (ফরেন অফিস কনসালটেশন) বৈঠক করতে পররাষ্ট্র সচিব বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সকালে নয়া দিল্লি সফরে যান। শুক্রবার (২৯ জানুয়ারি) তিনি ভারতের পররাষ্ট্র সচিবের সঙ্গে এফওসি বৈঠক করবেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্কের সব বিষয় নিয়ে এফওসি বৈঠকে বিস্তারিত আলোচনা হবে। তবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগামী মার্চে ঢাকা সফরের বিষয়টি বিশেষ গুরুত্ব পাবে। বিশেষ করে নরেন্দ্র মোদির সফরে কোন কোন বিষয় গুরুত্ব পাবে, সেগুলো নিয়ে ঢাকা-নয়া দিল্লি আলাপ করবে।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো বার্তায় বলা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিবৃবর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আগামী মার্চে বাংলাদেশের স্বাধীনতা দিবসে অংশ নেওয়ার জন্য ভারতের প্রধানমন্ত্রীকে ঢাকা সফরের আমন্ত্রণ জানান হয়েছে। এ বছর ঢাকা-নয়াদিল্লি যৌথভাবে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুক্তিযুদ্ধের ৫০ বছর পূর্তি উৎসব পালন করবে। বাংলাদেশের পররাষ্ট্র সচিব ভারতের পররাষ্ট্র সচিবের হাতে নরেন্দ্র মোদির আমন্ত্রণ বার্তা পৌঁছে দেন।

সারাবাংলা/জেআইএল/টিআর

টপ নিউজ নরেন্দ্র মোদি পররাষ্ট্র সচিব প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী মাসুদ বিন মোমেন


বিজ্ঞাপন
সর্বশেষ

আরও ৩৫ জেলায় নতুন ডিসি নিয়োগ
১০ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৫৮

ডিএমপিতে ৩৭ কর্মকর্তার বদলি
১০ সেপ্টেম্বর ২০২৪ ১৬:২৫

সম্পর্কিত খবর