Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোস্ট গার্ডের অভিযানে বিপুল পরিমাণ জাটকা জব্দ

সিনিয়র করেসপন্ডেন্ট
২৯ জানুয়ারি ২০২১ ১৩:০৬

ঢাকা: বাংলাদেশ কোস্ট গার্ডের দুইটি টিম বিশেষ অভিযান চালিয়ে ১৪২ মণ (৫,৬৮০ কেজি) জাটকা এবং একটি ইঞ্জিনচালিত স্টিল বডি জব্দ করেছে। বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান।

লে. কমান্ডার আমিরুল হক বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ভোর ৪টায় বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশন বরিশাল দুইটি অভিযান চালায়। অভিযান চলাকালীন সময় বরিশাল জেলার বন্দর থানার কীর্তনখোলা নদী থেকে একটি ইঞ্জিন চালিত ফাইটার বোট তল্লাশি করে আনুমানিক ৮৮০ কেজি জাটকা জব্দ করা হয়। অপরদিকে, সকাল সাড়ে ৯টায় বরিশাল লঞ্চঘাট সংলগ্ন কীর্তনখোলা নদী থেকে একটি ইঞ্জিনচালিত স্টিল বডি তল্লাশি চালিয়ে আনুমানিক ৪,৮০০ কেজি জাটকাজব্দ করা হয়। অভিযানে সর্বমোট ৫,৬৮০ কেজি জাটকা এবং স্টিল বডিটি জব্দ করা হয়।

তিনি বলেন, পরবর্তীতে বরিশাল সদর উপজেলার এসিল্যান্ড মেহেদী হাসান (সহকারী কমিশনার ভূমি) ও মৎস্য কর্মকর্তা সঞ্জীব সন্নামতের উপস্থিতিতে বিভিন্ন এতিমখানা ও অসহায় পরিবারের মাঝে জাটকা বিতরণ করা হয় এবং ইঞ্জিনচালিত স্টিল বডিটি মৎস্য বিভাগের কাছে হস্তান্তর করা হয়।

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে মা ইলিশ রক্ষা ও জাটকা নিধন প্রতিরোধ, আইন শৃঙ্খলা ও মাদক নিয়ন্ত্রণ এবং জননিরাপত্তার পাশাপাশি জলদস্যুতা, বনদস্যুতা ও ডাকাতি দমনে কোস্ট গার্ডের অভিযান অব্যাহত থাকবে।

সারাবাংলা/ইউজে/এসএসএ

অভিযান কোস্ট গার্ড জাটকা জব্দ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর