Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিবন্ধন পেয়ে নাভানা শ্রমিক ইউনিয়নের ‘লাল পতাকা’ মিছিল

সারাবাংলা ডেস্ক
২৯ জানুয়ারি ২০২১ ১৯:৫০

চট্টগ্রাম ব্যুরো: শ্রম আদালত থেকে নিবন্ধন পাওয়ায় লাল পতাকা মিছিল ও সমাবেশ করেছে চট্টগ্রামের নাভানা ব্যাটারিজ শ্রমিক-কর্মচারী ইউনিয়ন। শুক্রবার (২৯ জানুয়ারি) বিকেলে চট্টগ্রামের সীতাকুণ্ডে ফৌজদারহাট শিল্পাঞ্চলে নাভানা গেট প্রাঙ্গনে সমাবেশ হয়।

সমাবেশে শ্রমিক নেতারা বলেন, ‘২০১৭ সালের ১৪ এপ্রিল নাভানা ব্যাটারিজ শ্রমিক-কর্মচারি ইউনিয়ন প্রতিষ্ঠা হয়েছে। এরপর আইনানুগ পদ্ধতিতেই নিবন্ধনের জন্য আবেদন করা হয়। কিন্তু তুচ্ছ অজুহাতে আমাদের অধিকার বঞ্চিত করে নিবন্ধনের আবেদন প্রত্যাখ্যান করা হয়। এরপর চার বছর ধরে রাজপথে আমরা লড়াই করেছি, আইনি লড়াইও করেছি। অবশেষে শ্রম আদালত নিবন্ধন দিয়েছে। এর মাধ্যমে একটি বিষয় প্রমাণ হয়েছে- অধিকার আদায়ের জন্য লড়াই সংগ্রাম গড়ে তোলা ছাড়া অন্য কোনো জাদুমন্ত্র নেই। আইনি লড়াইয়ের পাশাপাশি রাজপথের সংগ্রামেও সামিল হতে হবে শ্রমিক শ্রেণিকে।’

বিজ্ঞাপন

ইউনিয়নের সভাপতি মো. আবু তাহেরের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন- ইউনিয়নের উপদেষ্টা ও টিইউসির সাধারণ সম্পাদক মো. মছিউদ্দৌলা, টিইউসির যুগ্ম সম্পাদক দিলীপ নাথ ও সাংগঠনিক সম্পাদক রাহাতউল্লাহ জাহিদ, সিপিবি নেতা জামালউদ্দিন, ইউনিয়নের সাধারণ সম্পাদক রাসেল হোসাইন, সহ-সভাপতি সিরাজুল ইসলাম, যুগ্ম সম্পাদক আমিন হোসেন, সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম রিপন ও কোষাধ্যক্ষ জরিপ সর্দার।

সমাবেশ শেষে লাল পতাকা মিছিল নাভানা কারখানার আশপাশের সড়ক ঘোরে।

সারাবাংলা/আরডি/এমও

নাভানা শ্রমিক ইউনিয়ন নিবন্ধন লাল পতাকা মিছিল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর