Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আগাম টাকা-পয়সা দিয়ে ভ্যাকসিন বুকড রেখেছিলাম: প্রধানমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট
৩০ জানুয়ারি ২০২১ ১৩:৫৯

ঢাকা: জনগণের স্বাস্থ্য সুরক্ষায় দ্রুতগতিতে করোনা ভ্যাকসিন ক্রয় করে দেশে আনার প্রসঙ্গে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভ্যাকসিন নিয়ে যখন থেকে গবেষণা শুরু হয়েছে, তখন থেকেই কিন্তু আগাম টাকা-পয়সা দিয়ে আমরা বুকড করে রেখেছিলাম। যখনি এটি আবিষ্কার হবে এবং যখনি ডব্লিউএইচও ব্যবহার করার অনুমোদন দেবে সঙ্গে সঙ্গে যেন ক্রয় করতে পারি, আনতে পারি এবং দিতে পারি।

শনিবার (৩০ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে ডিজিটাল পদ্ধতিতে এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

গণভবন প্রান্তে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে শিক্ষামন্ত্রী দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, শিক্ষা সচিব মো. মাহবুব হোসেন ছাড়াও বিভিন্ন বোর্ডের চেয়ারম্যান ও সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী তার সামনে টেবিলে থাকা ডিজিটাল বাটন চেপে ফলাফল ঘোষণ কার্যক্রম ঘোষণা করেন। এর আগে শিক্ষামন্ত্রী দীপু মনির হাতে ২০২০ সালের এসএইচসি ও সমমানের পরীক্ষার ফলাফল তুলে দেন স্ব স্ব শিক্ষা বোর্ড চেয়ারম্যানরা।

করোনা ভাইরাস প্রতিরোধে ভ্যাকসিন প্রদান করার প্রসঙ্গ তুলে প্রধানমন্ত্রী বলেন, ‘করোনাভাইরাস এটিকে মোকাবেলা করার জন্য যত পদ্ধতি আছে, আমরা সব প্রয়োগ করে যাচ্ছি। স্বাস্থ্য সুরক্ষা মেনে চলতে সবাইকে আহ্বান জানাচ্ছি।’

‘এরইমধ্যে ভ্যাকসিন যেহেতু বের হয়েছে। যখন থেকে শুরু হয়েছে গবেষণা, আমি তখন থেকেই কিন্তু আগাম টাকা পয়সা দিয়ে আমরা বুকড করে রেখেছিলাম। যখনি এটি আবিষ্কার হবে এবং যখনি ডব্লিউএইচও এটি ব্যবহার করার অনুমোদন দেবে, সঙ্গে সঙ্গে আমরা যেন ক্রয় করতে পারি, আনতে পারি এবং দিতে পারি-’ বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আরও বলেন, ‘আপনারা জানেন যে, আমরা করোনার ভ্যাকসিন দেওয়া শুরু করেছি। আমাদের যারা শিক্ষক বা শিক্ষা সংশ্লিষ্ট যে সব কর্মচারী-কর্মকর্তা আছেন তাদের যেন এই ভ্যাকসিন দেওয়া হয়।’

সারাবাংলা/এনআর/একে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর