Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টায় ৩৬৩ জন শনাক্ত, ৯ মাস পর সর্বনিম্ন

সারাবাংলা ডেস্ক
৩০ জানুয়ারি ২০২১ ১৬:৩১

ঢাকা: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে এবং নতুন করে শনাক্ত হয়েছে ৩৬৩ জন। যা গত বছরের ২০ এপ্রিলের পর সবচেয়ে কম। এছাড়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারাদেশে মোট ৮ হাজার ১১১ জনের মৃত্যু হয়েছে।

শনিবার (৩০ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত পরিচালক ডা. নাসিমা সুলতানার সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২০৪টি ল্যাবরেটরিতে ১১ হাজার ৮৪৯টি নমুনা সংগ্রহ ও অ্যান্টিজেনসহ ১২ হাজার ৮৪টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৩৯ লাখ ৪৯৭টি।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৬৩ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৫ লাখ ৩৪ হাজার ৭৭০ জনে।

এদিকে, রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৩৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৭৯ হাজার ২৯৭ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ৩ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৬৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৬৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫২ শতাংশ।

সারাবাংলা/এমআই

করোনা করোনাভাইারাস টপ নিউজ শনাক্ত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর