Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সীমিত পরিসরে’ খুলছে ঢাবির হল

ঢাবি করেসপন্ডেন্ট 
৩১ জানুয়ারি ২০২১ ১৮:৪২

ঢাকা: আগামী ১৩ মার্চ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আবাসিক হলগুলো সীমিত পরিসরে খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। এ ছাড়া আগামী এক সপ্তাহের মধ্যে বিভাগগুলোকে পরীক্ষার সময়ও নির্ধারণ করতে বলা হয়েছে।

রোববার (৩১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয় বলে সারাবাংলাকে নিশ্চিত করেছেন ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মাদ বাহাউদ্দিন।

অধ্যাপক বাহাউদ্দিন সারাবাংলাকে বলেন, ‘স্নাতক শেষবর্ষ ও স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীদের পরীক্ষা গ্রহণের জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

সভায় সিদ্ধান্ত হয়—আগামী এক সপ্তাহের মধ্যে কোন কোন বিভাগের পরীক্ষা আগে হবে তাদের তালিকা প্রস্তুত করা হবে এবং পরের সপ্তাহের মধ্যে পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে।

এর আগে গত সপ্তাহে বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কমিটির এক সভায় আগামী মার্চ মাসের শুরুতে সীমিত পরিসরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খোলার সুপারিশ করা হয়।

প্রসঙ্গত, করোনাভাইরাস সৃষ্ট পরিস্থিতি বিবেচনায় গত বছর ১৬ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের ক্লাস ও পরীক্ষা বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। এরপর দুই দফা ছুটি বাড়িয়ে এপ্রিল মাসের দ্বিতীয় সপ্তাহে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা করে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে জুলাই মাসের শুরুর দিক থেকে বিভাগগুলো অনলাইন ক্লাস কার্যক্রম চালিয়ে আসছে।

সারাবাংলা/আরআইআর/এমআই

করোনাভাইরাস ঢাবির আবাসিক হল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর