Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফিলিস্তিনে ৫ হাজার ভ্যাকসিন পাঠাচ্ছে ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক
৩১ জানুয়ারি ২০২১ ২১:২০

ফিলিস্তিনের ফ্রন্টলাইনার স্বাস্থ্যসেবা কর্মীদের জন্য পাঁচ হাজার ডোজ করোনা ভ্যাকসিন পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে ইসরায়েলের সরকারি কর্তৃপক্ষ। খবর বিবিসি।

ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী বেনি গান্টজ এ তথ্য নিশ্চিত করেছেন।

বিশ্বে করোনা ভ্যাকসিন প্রয়োগ শুরুর ক্ষেত্রে সামনের সারিতে রয়েছে ইসরায়েল। কিন্তু, তাদের আওতায় থাকা ফিলিস্তিনের পশ্চিম তীর এবং গাজায় এখন পর্যন্ত কোনো ভ্যাকসিন কার্যক্রম শুরু হয়নি।

এ ব্যাপারে জাতিসংঘের পক্ষ থেকে জানানো হয়েছে, ফিলিস্তিনের ওই অঞ্চলের অধিবাসীদের জন্য করোনা ভ্যাকসিন নিশ্চিত করার দায়িত্ব ইসরায়েলের।

ইসরায়েলের তরফ থেকে জানানো হয়েছে, ফিলিস্তিনের পক্ষ থেকে কোনো অনুরোধ আসার আগেই তারা আগ্রহী হয়ে ৫ হাজার ডোজ ভ্যাকসিন স্বাস্থ্যকর্মীদের জন্য পাঠাচ্ছেন।

এদিকে, ইসরায়েলে মোট করোনা আক্রান্ত ছয় লাখ ৪০ হাজার। তার মধ্যে পশ্চিম তীর এবং গাজায় আক্রান্ত হয়েছেন এক লাখ ৬০ হাজার মানুষ। আর মোট মৃত চার হাজার ৭০০ মানুষের মধ্যে ফিলিস্তিনের ওই দুই অঞ্চলে এক হাজার ৮৩৩ জন রয়েছেন।

অন্যদিকে, ইসরায়েলে ইতোমধ্যেই ১৭ লাখ মানুষ করোনা ভ্যাকসিনের উভয় ডোজ নিয়ে ফেলেছেন। যা দেশটির মোট জনসংখ্যার ২০ শতাংশ। আরও ৩০ লাখ মানুষকে এক ডোজ করে করোনা ভ্যাকসিন প্রয়োগ করা হয়েছে বলে দেশটির স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে।

সারাবাংলা/একেএম

ইসরায়েল করোনা ভ্যাকিসিন গাঁজা টপ নিউজ পশ্চিম তীর ফিলিস্তিন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর