Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এবার মূল কাঠামো না ভেঙে টিএসসি সংস্কারের প্রস্তাব

ঢাবি করেসপন্ডেন্ট
৩১ জানুয়ারি ২০২১ ২৩:২১

ঢাবি: মূল কাঠামো না ভেঙে সংস্কার করা হবে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি)। নতুন সংযোজন হিসেবে টিএসসির সুইমিং পুল অংশে নির্মাণ করা হবে একটি দশতলা ভবন।

রোববার (৩১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে গণপূর্ত অধিদফতরের প্রতিনিধি দলের সঙ্গে অনুষ্ঠিত এক সভায় এই প্রস্তাব নিয়ে আলোচনা হয়েছে বলে জানিয়েছেন সভায় উপস্থিত একটি সূত্র।

তবে একমাস পর দুই পক্ষের মধ্যে আরও একটি সভা অনুষ্ঠিত হবে। ওই সভাতেই টিএসসি সংস্কারের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

অনুষ্ঠিত সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী আবুল কালাম সিকদারসহ স্থাপত্যবিষয়ক কর্মকর্তারা অংশ নেন। অপরদিকে, গণপূর্তের অতিরিক্ত প্রকৌশলীসহ একটি টিম সভায় উপস্থিত ছিলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী আবুল কালাম সিকদার সারাবাংলাকে বলেন, ‘এটি আমাদের সঙ্গে তাদের দ্বিতীয় সভা। আগেরবার আমরা পরামর্শ দিয়েছিলাম, যাতে টিএসসি না ভেঙে নকশা করা হয়। এবার সেই অনুযায়ী নকশা উপস্থাপন করেছে তারা।’

দশতলা ভবন নির্মাণ প্রসঙ্গে আবুল কালাম শিকদার বলেন, ‘সুইমিং পুলের জায়গায় একটি দশ তলা ভবন নির্মাণ করা হবে। তবে এটি এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নয়। পরবর্তী সভায় এসব বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।’

সারাবাংলা/আরআইআর/এমও

গণপূর্ত অধিদফতর টিএসসি টিএসসি সংস্কার


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর