Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গুগলের ‘কর্ম জবস’ সম্পর্কে সহায়তা পাওয়া যাবে বাংলালিংক সেন্টারে

সিনিয়র করেসপন্ডেন্ট
১ ফেব্রুয়ারি ২০২১ ১৬:০৫

ঢাকা: দেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক তরুণদের কর্মসংস্থানে সহায়তার লক্ষ্যে গুগলের চাকরি ও ক্যারিয়ার গঠনভিত্তিক অ্যাপ কর্ম জবস-এর সঙ্গে একটি যৌথ উদ্যোগ গ্রহণ করেছে। এই উদ্যোগের আওতায় ঢাকা ও চট্টগ্রামে বাংলালিংকের কাস্টমার সেন্টারগুলিতে কর্ম জবস সম্পর্কে বিশেষ সুবিধা পাওয়া যাবে।

সোমবার (১ ফেব্রুয়ারি) বাংলালিংকের চিফ এক্সিকিউটিভ অফিসার এরিক অস এক ভার্চুয়াল প্রেস কনফারেন্সে এই ঘোষণা দেন।

বিজ্ঞাপন

কর্ম জবস-এর প্রতিনিধিরা অ্যাপটির মাধ্যমে কিভাবে চাকরি সন্ধান ও বিভিন্ন শিক্ষা উপকরণ ব্যবহার করতে হয় সে বিষয়ে চাকরিপ্রার্থীদেরকে নির্দেশনা দেবেন। এছাড়া সিভি, ইন্টারভিউ ও চাকরি সংক্রান্ত অন্যান্য বিষয়ে নিয়মিত প্রশিক্ষণ পরিচালনা করবে কর্ম জবস।

গুগলের নেক্সট বিলিয়ন ইউজারস ইনিশিয়েটিভ টিমের অপারেশনস লিড বিকি রাসেল এই ভার্চুয়াল প্রেস কনফারেন্সে যুক্ত ছিলেন। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

এছাড়া ছিলেন বাংলালিংকের চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান, ডিজিটাল বিজনেস ডিরেক্টর গৌরব কাক্কর এবং হেড অফ করপোরেট কমিউনিকেশনস অ্যান্ড সাস্টেইনিবিলিটি আংকিত সুরেকা।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার বলেন, প্রযুক্তিতে উন্নত একটি জাতি গঠনের যে স্বপ্ন আমরা দেখি তা বাস্তবায়নের ক্ষেত্রে এই ধরনের অংশীদারিত্ব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। দেশের তরুণদের কর্মসংস্থানের সুযোগ পেতে এই ডিজিটাল প্ল্যাটফর্মগুলিকে সঠিকভাবে ব্যবহার করতে হবে। আমি এই যৌথ উদ্যোগকে স্বাগত জানাই এবং ভবিষ্যতে এর সাফল্য কামনা করি।

বিজ্ঞাপন

বাংলালিংকের চিফ এক্সিকিউটিভ অফিসার এরিক অস বলেন, আমরা মনে করি, ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে চাকরির তথ্য ও প্রশিক্ষণের সুযোগ দেওয়া গেলে দেশের সার্বিক কর্মসংস্থান পরিস্থিতি আরও অগ্রসর হবে। সামাজিকভাবে দায়বদ্ধ একটি প্রতিষ্ঠান হিসেবে বাংলালিংক তরুণদের দক্ষতা ও পেশাদারিত্ব বৃদ্ধির জন্য বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। কর্ম জবস-এর সাথে আমাদের এই অংশীদারিত্বের মাধ্যমে আরও বেশি সংখ্যক চাকরি প্রার্থী প্ল্যাটফর্মটি ব্যবহার করে নিজেদের দক্ষতা অনুযায়ী কর্মসংস্থানের সুযোগ পাবে।

গুগলের নেক্সট বিলিয়ন ইউজারস ইনিশিয়েটিভ টিমের অপারেশনস লিড বিকি রাসেল বলেন, কর্ম জবস-এর সাথে এই অংশীদারিত্বের জন্য আমি বাংলালিংককে ধন্যবাদ জানাতে চাই। এটি আমাদের কার্যক্রমকে দেশের নানা প্রান্তের চাকরি প্রার্থীদের কাছে পৌঁছে দিতে সাহায্য করবে। বাংলালিংক কাস্টমার কেয়ার সেন্টারে অবস্থিত কর্ম জবস-এর সুবিধার মাধ্যমে আরও বেশি সংখ্যক চাকরি প্রার্থী ও চাকরিদাতাকে আমরা সাহায্য করতে সক্ষম হবো। তারা আমাদের প্ল্যাটফর্মের জব সার্সিং, আপস্কিলিং ও ট্রেইনিং ফিচারগুলির মাধ্যমে উপকৃত হবে।

এ বিষয়ে বাংলালিংক জানিয়েছে, তারা তরুণদের ক্ষমতায়নে অবদান রাখতে অঙ্গীকারবদ্ধ। এই লক্ষ্যে ভবিষ্যতেও বিভিন্ন ডিজিটাল উদ্যোগ গ্রহণ করবে প্রতিষ্ঠানটি।

সারাবাংলা/ইএইচটি/এমআই

বাংলালিংক জবস

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর