Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কিডনি রোগে আক্রান্ত কলেজ ছাত্রীর পাশে নওফেল

সারাবাংলা ডেস্ক
১ ফেব্রুয়ারি ২০২১ ১৮:০১

চট্টগ্রাম ব্যুরো : জটিল কিডনি রোগে আক্রান্ত এক কলেজ ছাত্রীর পাশে দাঁড়িয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। কিডনি প্রতিস্থাপনের জন্য ওই ছাত্রীকে তিন লাখ টাকা দিয়েছেন উপমন্ত্রী। এর ফলে মেয়েটি আবারও বাঁচার স্বপ্ন দেখছেন।

সোমবার (১ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়, এদিন রতন দত্তের পরিবারের সদস্যরা নগরীর চশমাহিলের বাসায় উপস্থিত হলে তাদের হাতে নিজস্ব তহবিল থেকে নগদ তিন লাখ টাকা তুলে দেন উপমন্ত্রী। প্রয়োজনে আরও সহযোগিতার আশ্বাসও দিয়েছেন তিনি।

চট্টগ্রাম সরকারি সিটি কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী সুপর্ণা দত্ত নগরীর ফিরিঙ্গিবাজার এলাকার রতন দত্তের মেয়ে। দু’টি কিডনিই অচল হয়ে সুপর্ণা এখন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের নেফ্রোলজি বিভাগে চিকিৎসা নিচ্ছেন। চিকিৎসক জানিয়েছেন, দ্রুত কিডনি প্রতিস্থাপন করতে না পারলে তার বাঁচার সম্ভাবনা নেই।

কিন্তু বেসরকারি প্রতিষ্ঠানের নিম্ন আয়ের কর্মচারি রতনের পক্ষে মেয়ের কিডনি প্রতিস্থাপনের জন্য প্রয়োজনীয় অর্থ সংগ্রহ করা সম্ভব হচ্ছিল না। বিষয়টি জানতে পেরে তাকে নিজের বাসায় ডেকে নেন চট্টগ্রাম-৯ (কোতোয়ালী-বাকলিয়া) আসনের সংসদ সদস্য মহিবুল হাসান চৌধুরী নওফেল। ২০১৮ সালের সংসদ নির্বাচনে ফিরিঙ্গিবাজার ওয়ার্ডের একটি ভোটকেন্দ্রে রতন দত্ত প্রার্থী নওফেলের এজেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

এ সময় নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ সালাউদ্দিন, শাওন ঘোষও উপস্থিত ছিলেন।

সারাবাংলা/আরডি/এনএস

কিডনি রোগে আক্রান্ত কলেজ ছাত্রী চট্টগ্রাম শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর