Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকা ওয়ান্ডার্স ক্লাবের গঠনতন্ত্র হাইকোর্ট দাখিলের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট
১ ফেব্রুয়ারি ২০২১ ১৮:৩০

ঢাকা: ঢাকা ওয়ান্ডারার্স ক্লাবের গঠনতন্ত্র-কমিটি-অডিট রিপোর্ট দাখিলের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (১ ফেব্রুয়ারি) ক্লাবটির সাধারণ সম্পাদক জয় গোপাল সরকারের জামিন চেয়ে করা আবেদনের শুনানিতে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহি উদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আসামি পক্ষে শুনানি করেন মো. কামরুল ইসলাম ও মুনমুন নাহার। দুদকের পক্ষে ছিলেন মো. খুরশীদ আলম খান ও শাহীন আহমেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। সহকারী অ্যাটর্নি জেনারেল মাহজাবিন রাব্বানী দীপা ও আন্না খানম কলি।

পরে আমিন উদ্দিন মানিক জানান, আজ (১ ফেব্রুয়ারি) হাইকোর্টে ক্যাসিনোকাণ্ডের ঘটনায় গ্রেফতার ওয়ান্ডারার্স ক্লাবের সেক্রেটারি জয় গোপাল সরকারের ছয় মামলার ছয়টি আবেদনের ওপর শুনানি হয়েছে। শুনানিতে আসামি পক্ষের কাছে ওয়ান্ডারার্স ক্লাবের গঠনতন্ত্র, কমিটি ও অডিট রিপোর্ট চেয়েছেন। আগামীকালের মধ্যে এসব তারা (আসামিপক্ষ) আদালতে দাখিল করতে হবে। একইসঙ্গে আগামীকাল এ বিষয়েও শুনানি হবে।

জয় গোপাল ওয়ান্ডারার্স ক্লাবের একজন ফুটবলার ছিলেন। অবসরে গিয়ে পরিচালনা পর্ষদের সদস্য, পরে ক্যাশিয়ারের দায়িত্ব পালন করেন। ২০১৪ সালে ক্লাবটির সাধারণ সম্পাদক হন। তার হাত ধরেই গেন্ডারিয়ার আওয়ামী লীগ নেতা ক্যাসিনোকাণ্ডে জড়িত হওয়ার কথা জানায় সিআইডি।

গত বছরের ১৩ জানুয়ারি কেরানীগঞ্জের একটি ভবন থেকে এক সহযোগীসহ দুই ভাই এনু ও রুপনকে গ্রেফতার করে সিআইডি। এরপর গেন্ডারিয়া থানায় মানিলন্ডারিং আইনে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

বিজ্ঞাপন

এনামুল হক এনু ও রুপন ভূঁইয়ার আদালতে দেওয়া ১৬৪ ধারার জবানবন্দিতে জয় গোপালের নাম উঠে আসলে সিআইডি তাকে ১৩ জুলাই সোমবার লালবাগ থেকে গ্রেফতার করে।

পরদিন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

সারাবাংলা/কেআইএফ/এমআই

ওয়ার্ডারার্স ক্লাব গঠনতন্ত্র হাইকোর্ট

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর