Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পি কে হালদারের আত্মীয় শঙ্খর স্বীকারোক্তি

স্টাফ করেসপন্ডেন্ট
১ ফেব্রুয়ারি ২০২১ ২২:১৬

ঢাকা: অবৈধ সম্পদ অর্জনের মামলায় এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার হালদারের (পি কে হালদার) আত্মীয় শঙ্খ বেপারী আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

সোমবার (১ ফেব্রুয়ারি) তিন দিনের রিমান্ড শেষে শঙ্খ বেপারীকে আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা দুদক উপপরিচালক মো. সালাহউদ্দিন। আসামি স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

বিজ্ঞাপন

এই আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আল মামুন ভূঁইয়ার আদালত তার জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানো হয়েছে। এর আগে, গত ৪ জানুয়ারি শঙ্খ বেপারীর তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

জানা যায় , পি কে হালদার পরস্পর যোগসাজসে অর্জিত অবৈধ অর্থ দিয়ে তার নিকট আত্মীয় সন্দেহভাজন আসামি শঙ্খ বেপারীর নামে-বেনামে দেশে ও বিদেশে আরও সম্পদ অর্জন করেছেন। পি কে হালদারের বিরুদ্ধে শঙ্খর মাধ্যমে তাদের অবৈধভাবে অর্জিত অর্থ হস্তান্তর, স্থানান্তর ও রূপান্তরের মাধ্যমে অবস্থান গোপন করে মানিলন্ডারিং করার বিষয়ে প্রাথমিক তথ্য পাওয়া যায়।

২০২০ সালের ৮ জানুয়ারি ২৭৪ কোটি ৯১ লাখ ৫৫ হাজার ২৫৫ টাকার অবৈধ সম্পদের অভিযোগে পি কে হালদার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১ এই মামলাটি করেন কমিশনের সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী।

সারাবাংলা/এআই/এনএস

অবৈধ সম্পদ অর্থ পাচার আদালত দুদক পি কে হালদার শঙ্খ বেপারীর স্বীকারোক্তি

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর