Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বিরোধীদল ও জনগণের জন্যেও গণতান্ত্রিক অধিকার নিশ্চিত করতে হবে’

স্পেশাল করেসপন্ডেন্ট
১ ফেব্রুয়ারি ২০২১ ২৩:২০

ঢাকা: বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, রাজনৈতিক প্রতিপক্ষের বিরুদ্ধে দমন, নিপীড়ন, মিথ্যা মামলা ও হয়রানি বন্ধ করতে হবে। সরকারি দল যে গণতান্ত্রিক অধিকার ভোগ করছে বিরোধীদল ও জনগণের জন্যেও একই অধিকার নিশ্চিত করতে হবে।

সোমবার (১ ফেব্রুয়ারি) পার্টির ঢাকা মহানগর কমিটির সভায় এসব তিনি এ কথা বলেন। পার্টির মহানগর কমিটির সভাপতি আকবর খানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন কমিটির সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন মোশতাক, স্নিগ্ধা সুলতানা ইভা, ইমরান হোসেন, রিয়েল, জোনায়েত হোসেন প্রমুখ।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রদত্ত ‘গণতন্ত্রের জন্য শক্তিশালী বিরোধীদল অবশ্যই দরকার’ বক্তব্যকে ‘গুরুত্বপূর্ণ উপলব্ধি’ হিসেবে আখ্যায়িত করে সাইফুল হক বলেছেন, দেশের মানুষ সরকার প্রধানের এই উপলব্ধির বাস্তবায়ন দেখতে চায়। এটি যদি সরকারি দল ও সরকারের রাজনৈতিক অবস্থান হয়ে থাকে তাহলে বিরোধী রাজনৈতিক দলগুলোকে দুর্বল, ছত্রভঙ্গ ও নিশ্চিহ্ন করার রাজনৈতিক কৌশল থেকে সরে আসতে হবে ‘

তিনি বলেন, ‘জনগণের ভোটের অধিকারসহ গণতান্ত্রিক অধিকার নিশ্চিত না হলে গণতান্ত্রিক ধারার রাজনীতি ও বিরোধী দলও শক্তিশালী হবে না।’ তিনি সরকারের সদিচ্ছা প্রমাণে বিরোধী রাজনীতি ও রাজনৈতিক দলের বিরুদ্ধে অবিলম্বে রাষ্ট্রীয় নিপীড়ন বন্ধ করে জনগণের নাগরিক অধিকারগুলো নিশ্চিতে আহ্বান জানান। একইসঙ্গে তিনি সরকারের সমালোচকদেরকে শত্রু মনে না করে গণতান্ত্রিক সহনশীলতা প্রদর্শনের আহ্বান জানান।

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

গণতান্ত্রিক অধিকার জনগণ নিশ্চিত বিপ্লবী ওয়ার্কার্স পার্টি বিরোধী দল

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর