Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাংবাদিককে গাছে বেঁধে নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২ ফেব্রুয়ারি ২০২১ ১৫:৫৫

সুনামগঞ্জ: জেলার তাহিরপুর উপজেলার কামাল হোসেন নামের একজন স্থানীয় সাংবাদিককে গাছের সঙ্গে বেঁধে নির্যাতনের প্রতিবাদে সুনামগঞ্জে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

মঙ্গলবার (০২ ফেব্রুয়ারি) দুপুরে সুনামগঞ্জ রিপোর্টাস ইউনিটের আয়োজনে শহরের আলফাত উদ্দিন স্কয়ার পয়েন্টে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে জেলা প্রেসক্লাবের সভাপতি পঙ্কজ দে, রিপোর্টাস ইউনিটির সভাপতি বিন্দু তালুকদার, সাধারণ সম্পাদক বুরহান উদ্দিন ও কার্যকরী সদস্য অ্যাডভোকেট মাহবুবুল আলম শাহীনসহ আরও অনেকেই বক্তব্য রাখেন।

বিজ্ঞাপন

এ সময় সাংবাদিক কামাল হোসেনকে গাছের সঙ্গে বেঁধে নির্মমভাবে নির্যাতনের তীব্র নিন্দা জানান। একইসঙ্গে এ ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের দ্রুত গ্রেফতার করে শাস্তিরও দাবী জানান তারা।

বক্তারা আরও বলেন, প্রতিদিন বস্তুনিষ্ঠ খবরের জন্য সংবাদকর্মীদের বিভিন্ন জায়গায় যেতে হয়। কিন্তু বর্তমান সময়ে কিছু অসাধু ব্যক্তি তাদের টার্গেট করে হামলা করছেন। এ ঘটনা তারই প্রমাণ। তাই প্রশাসন তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিলে তারা আর এ ধরনের কাজ করার সাহস পাবে না।

এদিকে এ ঘটনায় জড়িত সন্দেহে চারজনকে আটক করেছে তাহিরপুর থানা পুলিশ। তবে তদন্ত স্বার্থে তাদের পরিচয় গোপন রাখা হয়েছে। থানার এস আই মাহমুদুল হাসান এ তথ্য নিশ্চিত করেন।

প্রসঙ্গত, গতকাল সোমবার দুপুরে তাহিরপুর উপজেলার জাদুকাটা নদীর থেকে অবৈধভাবে বালু উত্তোলনের সংবাদের ছবি তুলতে ঘটনাস্থলে গিয়েছিলেন। তখন বালু উত্তোলনের চক্রের সঙ্গে জড়িত লোকজন তাকে এলোপাড়াতি মারধর শুরু করে। পরে তাকে ধরে নিয়ে বাজারের একটি গাছের সঙ্গে দড়ি দিয়ে বেঁধে আবারও নির্যাতন করেন তারা। পরে স্থানীয় লোকজন তাকে উদ্বার করে উপজেলা হাসপাতালে ভর্তি করে। বর্তমানে তিনি সুনামগঞ্জ সদর হাসপাতালে ভর্তি আছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

গাছে বেঁধে নির্যাতন মানববন্ধন সাংবাদিক সাংবাদিককে নির্যাতন

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর