Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আরও ১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৫২৫

সারাবাংলা ডেস্ক
২ ফেব্রুয়ারি ২০২১ ১৬:০৭

ঢাকা: করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ১১ জন পুরুষ ও একজন নারী। এ নিয়ে সারাদেশে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ১৪৯ জনে।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা করোনাবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় ২০৬টি ল্যাবরেটরিতে ১৪ হাজার ৬৩৫টি নমুনা সংগ্রহ ও ১৪ হাজার ৪৫২টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৩৬ লাখ ৭৮ হাজার ৬৪৯টি। এই সময়ের মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ৫২৫ জন। দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৫ লাখ ৩৬ হাজার ১০৭ জন।

এদিকে রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫১২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৮০ হাজার ৭২৮ জন।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩ দশমিক শূন্য ৫৫ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৫৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক শূন্য ৬৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫২ শতাংশ।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় মৃত ১২ জনের মধ্যে ত্রিশোর্ধ্ব একজন, চল্লিাশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব তিন জন এবং ষাটোর্ধ্ব সাতজন রয়েছেন।

বিভাগওয়ারী হিসেবে মৃত ১২ জনের মধ্যে ঢাকা বিভাগে ছয়জন, চট্টগ্রামে একজন, রাজশাহীতে দুইজন, বরিশালে একজন, সিলেটে একজন ও ময়মনসিংহ বিভাগে একজন মারা যান।

সারাবাংলা/এমআই

করোনা টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর