Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হাতে-কলমে প্রশিক্ষণ পাবেন কারিগরি শিক্ষার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট
২ ফেব্রুয়ারি ২০২১ ১৯:৪৪

ফাইল ছবি

ঢাকা: দেশে আন্তর্জাতিক মানের ল্যাবরেটরি স্থাপন করে সরকার কারিগরি শিক্ষার্থীদের হাতে-কলমে প্রশিক্ষণ দেওয়ার ব্যবস্থা করবে বলে জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত মি. এনরিকো নুজিয়াতা শিক্ষা উপমন্ত্রীর সঙ্গে সচিবালয়ে তার দফতরে সৌজন্য সাক্ষাৎ করতে এলে তিনি এ কথা বলেন। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান এবং বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালের উপাচার্য অধ্যাপক মো. আবুল কাসেম।

বিজ্ঞাপন

এসময় শিক্ষা উপমন্ত্রী দেশের কারিগরি খাতের শিক্ষার্থীদের বিশেষ করে পলিটেকনিক ইনস্টিটিউটগুলোর শিক্ষার্থীদের জন্য ল্যাব স্থাপনের আহ্বান জানান।

মহিবুল হাসান চৌধুরী বলেন, অটোমোবাইলস, ফুড প্রসেসিংসহ অন্যান্য কারিগরি খাতে দক্ষতা বৃদ্ধিমূলক কার্যক্রমে সরকার স্থানীয় উদ্যোগের পাশাপাশি বিদেশি সহায়তাকে কাজে লাগাতে সকল ধরনের সহায়তা করবে।

ইতালির রাষ্ট্রদূত বলেন, ইতালির ‘টেক্সটাইল যন্ত্রাংশ উৎপাদক সংঘ’ বাংলাদেশের টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী ও প্রশিক্ষকদের প্রশিক্ষণের জন্য আধুনিক ল্যাবরেটরি স্থাপনে আগ্রহী।

রাষ্ট্রদূত জানান, ল্যাবরেটরিতে ইতালির প্রযুক্তিনির্ভর টেক্সটাইল যন্ত্রপাতি স্থাপন করা হবে। যার ফলে বাংলাদেশ টেক্সটাইল শিল্পের উৎপাদন বিষয়ে দক্ষ জনবল সৃষ্টির সুযোগ পাবে।

সারাবাংলা/টিএস/এসএসএ

কারিগরি শিক্ষার্থী প্রশিক্ষণ শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর