Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জেলা প্রশাসকের সই জাল করায় কারাদণ্ড

স্পেশাল করেসপন্ডেন্ট
২ ফেব্রুয়ারি ২০২১ ২০:৪৮

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের জেলা প্রশাসকের সই জাল করে সরকারি স্কুলে ভর্তির জন্য টাকা আদায়ের অভিযোগে একজনকে ১৫ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই চক্রের আরেক সদস্য পলাতক থাকায় তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালনা করেন।

দণ্ডিত জামাল উদ্দিনের (৪৩) বাড়ি কুমিল্লা জেলায়। নগরীর ডবলমুরিং থানার মোগলটুলি এলাকায় তার বাসা। এছাড়া পলাতক মোজাম্মেল হোসেন (৪০) চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানার আলকরণ এলাকার বাসিন্দা।

ম্যাজিস্ট্রেট উমর ফারুক সারাবাংলাকে জানান, জামাল এক নারীর কাছ থেকে তার ছেলেকে সরকারি মুসলিম হাইস্কুলের ষষ্ঠ শ্রেণিতে ভর্তি করে দেওয়ার কথা বলে ১০ হাজার টাকা হাতিয়ে নেন। ওই নারীর কাছ থেকে বিষয়টি জানার পর জেলা প্রশাসনের কর্মকর্তারা জামাল উদ্দিনকে ধরার জন্য ফাঁদ পাতেন।

ওই নারীর কথামতো দুপুরে জামাল উদ্দিন জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে আসেন। তাকে জেলা প্রশাসকের সইযুক্ত একটি কাগজ দেন। এ সময় জেলা প্রশাসনের কর্মকর্তারা জামালকে ধরে ফেলেন এবং কাগজটি জাল সইযুক্ত হিসেবে শনাক্ত করেন তারা। এরপর তাকে ১৫ দিনের কারাদণ্ড দিয়ে জেলে পাঠানো হয়।

উমর ফারুক বলেন, ‘জামাল উদ্দিনকে জিজ্ঞাসাবাদে জানা যায়, মোজাম্মেল সই করে সিল মেরে তাকে সুপারিশের কাগজটি দিয়েছে। মোজাম্মেল নিজেকে ২৫তম বিসিএসের পুলিশ কর্মকর্তা হিসেবে পরিচয় দেন এবং একই প্রক্রিয়ায় আরেকজনের কাছ থেকে ছয় হাজার টাকা হাতিয়ে নেন। পলাতক মোজাম্মেলের বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা হয়েছে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

জরিমানা জেল জেলা প্রশাসক সই জাল

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর