Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুর্নীতির সংবাদ প্রকাশ: কাফনের কাপড় পাঠিয়ে হত্যার হুমকি

স্টাফ করেসপন্ডেন্ট
২ ফেব্রুয়ারি ২০২১ ২২:৫৭

ঢাকা: দুর্নীতির সংবাদ প্রকাশ করায় বৈশাখী টেলিভিশনের স্টাফ রিপোর্টার কাজী ফরিদ এবং প্রধান বার্তা সম্পাদক সাইফুল ইসলামকে  কাফনের কাপড় পাঠিয়ে হত্যার হুমকি দেওয়া হয়েছে।

সম্প্রতি, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনিয়ম-দুর্নীতি নিয়ে একটি অনুসন্ধানী প্রতিবেদন তৈরি করেন কাজী ফরিদ, যা বৈশাখী টেলিভিশনে পাঁচ পর্বে প্রচারিত হয়।

সংবাদ প্রচারের পর, সোমবার (১ ফেব্রুয়ারি) জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সহকারী প্রক্টর মো. সুমন ইসলামের নামে বৈশাখী টেলিভিশনের ঠিকানায় কুরিয়ার যোগে কাফনের কাপড় পাঠিয়ে হত্যার হুমকি দেওয়া হয়।

এ ঘটনায় কাজী ফরিদ বনানী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

কাজী ফরিদের অভিযোগ থেকে জানা যায়, সোমবার কুরিয়ার সার্ভিসের মাধ্যমে তার অফিসের ঠিকানায় প্রাণনাশের হুমকি দিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের খামে দুইটি চিঠি এসেছে। চিঠির প্রেরকের জায়গায় লেখা আছে, মো. সুমন ইসলাম, সি. সহকারি প্রক্টর, জাতীয় বিশ্ববিদ্যালয়, গাজীপুর। মোবাইল নম্বর: ০১৭১২৬৮৩৮০৪। দুটি চিঠির একটি তার নামে, আর অন্য একটি চিঠি বৈশাখী টেলিভিশনের প্রধান বার্তা সম্পাদক সাইফুল ইসলামের নামে।

এছাড়াও, খামের ভিতরে সাদা কাগজে টাইপ করা চিঠিতে লেখা আছে, “বিশিষ্ট বুদ্ধিজীবী, জাতীয় বিশ্ববিদ্যালয়ের সর্বজন শ্রদ্ধেয় মাননীয় উপাচার্য অধ্যাপক ড. হারুণ অর রশিদ স্যার এবং সফল প্রক্টর তায়েহীদ জামাল শিপু স্যারের মত সৎ ও মুক্তিযুদ্ধের পক্ষ শক্তির বিরুদ্ধে মিথ্যা অপ্রপ্রচারের দাঁতভাঙ্গা জবাব ও করুণ পরিণতির জন্য তৈরি থাক, রাস্কেল।”

অভিযোগে সাংবাদিক কাজী ফরিদ উল্লেখ করেন, দুজনের নামে পাঠানো দুটি চিঠির ভাষা একই। শুধু তাই নয়, দুটি খামের মধ্যে চিঠির সাথে এক টুকরো করে কাফনের কাপড় পাঠানো হয়েছে। চিঠি হাতে পাওয়ার পর বিষয়টি নিয়ে তিনি এবং বৈশাখী টিভির প্রধান বার্তা সম্পাদক সাইফুল ইসলাম চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন।

এ ব্যাপারে বনানী থানার ওসি নূরে আযম মিয়া সারাবাংলাকে বলেন, বিষয়টির তদন্ত চলছে। দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সারাবাংলা/এসএইচ/একেএম

কাফনের কাপড় টপ নিউজ দুর্নীতির সংবাদ প্রকাশ সাংবাদিককে হত্যার হুমকি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর