Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইয়াবার মামলায় ঘানার ফুটবলারের জামিন

স্টাফ করেসপন্ডেন্ট
৩ ফেব্রুয়ারি ২০২১ ০৮:৪১

ঢাকা: ইয়াবা ট্যাবলেট উদ্ধারের ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা মামলায় জামিন পেয়েছেন বাংলাদেশে খেলতে আসা ঘানার ফুটবলার রিচার্ড দিফা আপ্পিয়া। এই বিদেশি ফুটবলারকে এক বছরের জন্য জামিন দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি মুহম্মদ মাহবুব-উল ইসলামের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ জামিনের আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ হাসিবুর রহমান। সঙ্গে ছিলেন আইনজীবী কে এম সাইফুল ইসলাম ও মো. মাসুদুল হক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল হারুন অর রশীদ।

মামলার বিবরণ থেকে জানা যায়, কক্সবাজার থেকে আসার সময় সাড়ে ৭ হাজার ইয়াবা ট্যাবলেট উদ্ধারের ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা মামলায় ঘানার ফুটবলার রিচার্ড দিফা আপ্পিয়া এবং ফ্রাংক এন্টিম থামসহ চারজনকে আসামি করা হয়।

তাদের মধ্যে ফ্রাংক এন্টিম থাম কারাগারে অসুস্থ হয়ে পড়লে গত ২৯ এপ্রিল তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত বছরের ১ মে মারা যান তিনি। অন্যদিকে, রিচার্ড দিফা আপ্পিয়ার করা জামিন আবেদন নামঞ্জুর করেন চট্টগ্রামের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত।

এই আদেশের বিরুদ্ধে গত ২৬ নভেম্বর হাইকোর্টে জামিন আবেদন করেন আপ্পিয়া। সে আবেদনের শুনানি নিয়েই হাইকোর্ট তার জামিন মঞ্জুর করেন। ঘানার এই ফুটবলারকে চট্টগ্রামের কারাগারে রাখা হয়েছে।

সারাবাংলা/কেআইএফ/এএম

রিচার্ড দিফা আপ্পিয়া

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর