Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্রাকের ১৩৫০ কোটি টাকার বন্ড অনুমোদন

স্পেশাল করেসপন্ডেন্ট
৩ ফেব্রুয়ারি ২০২১ ২১:০৫

ঢাকা: ক্ষুদ্রঋণ দানকারী প্রতিষ্ঠান ব্র্যাকের ১ হাজার ৩৫০ কোটি টাকার বন্ড অনুমোদন করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বুধবার (৩ ফেব্রুয়ারি) বিকালে বিএসইসির ৭৬০তম সভায় এই বন্ডের অনুমোদন দেওয়া হয়েছে বলে জানিয়েছেন সংস্থাটির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম। তিনি বলেন, বন্ডটির বৈশিষ্ট হলো, বন্ডটির হবে দেড় বছর হতে সর্বোচ্চ ৫ বছর মেয়াদী বন্ড। এটি আনসিকিউরড, নন- করভারটিবল, ফুল্লি রিডেমেবল, জিরো কুপন বন্ড।

বিজ্ঞাপন

বিএসইসি সূত্র জানায়, বুধবারের কমিশন সভায় ১ হাজার ৩৫০ কোটি টাকা দেড় বছর হতে সর্বোচ্চ পাঁচ বছর মেয়াদী আনসিকিউরড, নন-কনভারটেবল, ফুললি রিডেম্বল, জিরো কুপন বন্ডের প্রস্তাব অনুমোদন করেছে। বন্ডটি প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও উচ্চ সম্পদশালী ব্যক্তিদের প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে। প্রতিটি বন্ডের অভিহিত মূল্য নির্ধারণ করা হয়েছে এক কোটি টাকা।

উল্লেখ্য, এই বন্ড ইস্যুর মাধ্যমে অর্থ উত্তোলন করে প্রাতিষ্ঠানটির ক্ষুদ্রঋণ কার্যক্রমকে বর্ধিত করবে। বন্ডটির ট্রাস্ট্রি এবং ম্যান্ডেট লিড অ্যারেঞ্জার হিসেবে যথাক্রমে এমটিবি ক্যাপিটাল লিমিটেড এবং আরএসএ ক্যাপিটাল কাজ করছে। এছাড়া বন্ডটিকে অল্টারনেটিভ ট্রেডিং বোর্ড এ অন্তর্ভুক্ত করার জন্য শর্তারোপ করা হয়।

সারাবাংলা/জিএস/পিটিএম

অনুমোদন বন্ড বিএসইসি ব্র্যাক

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর