Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে ক্যান্সার হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন

স্পেশাল করেসপন্ডেন্ট
৪ ফেব্রুয়ারি ২০২১ ২০:৫৪

চট্টগ্রাম ব্যুরো: ক্যান্সার দিবসে চট্টগ্রামে ক্যান্সার হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন হয়েছে। চট্টগ্রামের মা ও শিশু হাসপাতালের অধীনে নির্মিতব্য এ ক্যান্সার হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

বৃহস্পতিবার (০৪ ফেব্রুয়ারি) দুপুরে নগরীর আগ্রাবাদে মা ও শিশু হাসপাতালে ক্যান্সার ইনস্টিটিউট ও রিচার্স হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন হয়েছে।

বিজ্ঞাপন

প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী বলেন, ‘ক্যান্সার দিবসে যে ক্যান্সার হাসপাতালের ভিত্তিপ্রস্তর উদ্বোধন, এটা ভালো একটা দিন নির্ধারণ করেছেন কর্তৃপক্ষ। এটি নির্মাণে মা ও শিশু হাসপাতালের সাথে যারা সহযোগিতায় আছেন, তারা অনেক ভালো কাজ করেছেন। শরীয়াহ দৃষ্টিতে এটাও একটা এবাদত। ক্যান্সার হাসপাতালে যারা এগিয়ে এসেছেন, ভবিষ্যতেও যারা এগিয়ে আসবেন, তারা ভালো কাজের সাক্ষী হয়ে থাকবেন আজীবন। এর চেয়ে বড় পাওনা মানুষের জীবনে আর কী হতে পারে।’

মন্ত্রী আরও বলেন, ‘অনেকে সন্দিহান ছিলেন মা ও শিশু হাসপাতাল কর্তৃপক্ষ কি ক্যান্সার হাসপাতাল করতে পারবে? আমি কিন্তু আশাবাদী ছিলাম। মা ও শিশু হাসপাতালের যারা দায়িত্বে আছেন তারা যদি উদ্যোগ নেন, তাহলে সম্ভব হবে। তবে উনাদের হাতকে শক্তিশালী করতে আমরা যারা চট্টগ্রামবাসী আছি, আমাদের এগিয়ে আসতে হবে। এই মহৎ কাজটিতে আমাদের মুক্তহস্তে সহযোগিতা করতে হবে। ক্যান্সার এমন রোগ যার চিকিৎসা ব্যয়বহুল ও সময়সাপেক্ষ এর চিকিৎসা খুব কষ্টসাধ্য। এজন্য চট্টগ্রামে একটি পূর্ণাঙ্গ ক্যান্সার হাসপাতাল নির্মাণ খুব প্রয়োজন ছিল।’

বিজ্ঞাপন

ক্যান্সার হাসপাতাল ও রিচার্স ইনস্টিটিউট বাস্তবায়ন কমিটির চেয়ারম্যান দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে সাবেক সাংসদ সাবিহা মুসা, চট্টগ্রাম সিটি করপোরেশনের কাউন্সিলর নাজমুল হক ডিউক, ক্যান্সার হাসপাতালের প্রকল্প পরিচালক ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ, ক্যান্সার হাসপাতাল বাস্তবায়ন কমিটির ভাইস চেয়ারম্যান এস এম আবু তৈয়ব।

সারাবাংলা/আরডি/একে

ক্যান্সার হাসপাতাল চট্টগ্রাম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর