Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৭ দফা দাবিতে শাহবাগে অবস্থান করবে মুক্তিযোদ্ধার সন্তানরা

স্টাফ করেসপন্ডেন্ট
৬ ফেব্রুয়ারি ২০২১ ১৪:৩২

ঢাকা: কোটাসহ ৭ দফার দাবিতে ২৩ ফেব্রুয়ারি শাহবাগে অবস্থান কর্মসূচি পালন করবে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ। শনিবার (৬ ফেব্রুয়ারি) রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে অনুষ্ঠিত ঢাকা বিভাগীয় সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সম্মেলনে সভাপতিত্ব করেন ঢাকা বিভাগীয় আহ্বায়ক মামুন আর রশিদ হালদার।

প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান সোলায়মন মিয়া। প্রধান বক্তা ছিলেন সংগঠনের মহাসচিব শফিকুল ইসলাম বাবু। ঢাকা বিভাগীয় কমিটি সদস্য সচিব গোলাম রব্বানী শান্ত সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে কেন্দ্রীয় কমিটি ও জেলার বিভিন্ন নেতারা বক্তব্য রাখেন।

মুক্তিযোদ্ধা সন্তান সংসদের দাবিগুলো হচ্ছে সাবিধানিক স্বীকৃতি ও মুক্তিযোদ্ধা পরিবারের সুরক্ষা আইন পাশ করতে হবে। মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচনে মৃত্য ও অসুস্থ্ মুক্তিযোদ্ধাদের পরিবারের একজন সদস্যদের ভোটার করতে হবে। মুজিব কোর্টের পবিত্রতা রক্ষায় সিনেমা সিরিয়াল ও নাটকে মন্দ চরিত্রে অভিনয় নিষিদ্ধকরণ। মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের পরিত্যক্ত সম্পত্তি দখলমুক্ত করে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করতে হবে। মেজর সিনহা ও এ এস পি আনিসুল করিম হত্যার বিচার নিশ্চিত করতে হবে। এ ছাড়া হাসপাতাল সরকারি অফিস, বিমানবন্দরসহ সব ক্ষেত্রে মুক্তিযোদ্ধাদের ভিআইপি মর্যাদা দিতে হবে।

বক্তারা বলেন, কোটা আমাদের অধিকার। এটি ফিরিয়ে দিতে হবে। আমাদের অস্তিত্বেও জায়গায় ছাড় দেওয়া যাবে না। ২৩ তারিখের আন্দোলন সফল করার মাধ্যমে আমরা দেখিয়ে দিতে চাই আমরাও আন্দোলন করতে পারি। আমাদের বাবাদের যুদ্ধ শেষ হলেও দাবি আদায়ের আর এক যুদ্ধে নামতে হচ্ছে।

বিজ্ঞাপন

তারা আরও বলেন, কোটা বাতিলের মাধ্যমে এদেশের মুক্তিযোদ্ধাদের এবং তাদের সন্তানদের অসম্মান করা হয়েছে। এটি ফিরিয়ে দিয়ে সেই সম্মান রক্ষা করতে সরকারের প্রতি দাবি জানানো হয়েছে।

কোটা রক্ষা মুক্তিযোদ্ধা শাহবাগ

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর