Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশ এগিয়ে যাচ্ছে বলেই নানা ফন্দি-ফিকির হচ্ছে: পরিকল্পনামন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট
৬ ফেব্রুয়ারি ২০২১ ১৭:৫৯

ফাইল ছবি: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

ঢাকা: কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরায় প্রকাশিত খবরকে মিথ্যাচার বলে দাবি করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তারা কেন বাংলাদেশকে নিয়ে এমন মিথ্যাচার করেছে, সেটিও জানতে চেয়েছেন তিনি।

শনিবার (৬ ফেব্রুয়ারি) রাজধানীর ডিপ্লোমা ইনিজিনিয়ার্স ইনস্টিটিউটশনে সাবেক মন্ত্রী সুরঞ্জিত সেন গুপ্তের স্মরণসভায় তিনি এ কথা বলেন। বঙ্গবন্ধু একাডেমি এই সভার আয়োজন করে।

অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী বলেন, দেশ এগিয়ে যাচ্ছে বলেই নানা ফন্দি-ফিকির হচ্ছে। আমাদের কত ধরনের শত্রু আছে।  এই যে আল-জাজিরা কোনো রাষ্ট্রও না, দেশও না। তাদের সঙ্গে আমাদের কোনো ব্যবসা-বাণিজ্যও নেই। মিয়ানমার আমাদের প্রতিবেশী। তাদের সঙ্গে আমাদের সমস্যা আছে। প্রতিবেশীর সঙ্গে মাঝে মাঝে এরকম সমস্যা হয়। আবার মিট মাটি হয়ে যায়। আল-জাজিরার সঙ্গে সেই সমস্যাও নেই। তাহলে এমন ধরনের মিথ্যাচার কেন করা হচ্ছে?

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, আল-জাজিরা একটি কোম্পানি। তারা (আল-জাজিরা) তেল কোম্পানি, গ্যাস কোম্পানি, দখল কোম্পানি ও তথ্য কোম্পানি। তারা কেন এভাবে আমাদের বেছে নেবে? নানা কাঠখড় পুড়িয়ে উদ্দেশ্যপ্রণোদিতভাবে আল-জাজিরা কাট অ্যান্ড পেস্ট এডিটিং করে কী একটা করে দিলো। এগুলো তারা এখন করছে। আমার প্রশ্ন, কেন আল-জাজিরা এটা করছে?

তিনি বলেন, পায়ের ছাপ ধরে ধরে পুলিশ যেমন চোর ধরে, আল-জাজিরার নিউজ করানোর ক্ষেত্রেও কিছু লোকের পায়ের ছাপ আমরা দেখছি। তবে আমরা যদি এক হয়ে থাকি, আমাদের কেউ ক্ষতি করতে পারবে না। বিএনপি একটানা ২০ থেকে ২৫ বছর মিথ্যাচার করে পারেনি, এরাও পারবে না।

স্মরণসভায় বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সাবেক ছাত্রলীগের নেতা বলরাম খান, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অরুণ সরকার রানাসহ অন্যরা।

সারাবাংলা/জেজে/টিআর

আল-জাজিরা এম এ মান্নান পরিকল্পনামন্ত্রী মিথ্যাচার সুরঞ্জিত সেন গুপ্ত স্মরণসভা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর