Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে দুই রুটে ৪ ডেমু ট্রেন চালু

সারাবাংলা ডেস্ক
৬ ফেব্রুয়ারি ২০২১ ১৮:২৫

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের দুই রেলরুটে চালু হয়েছে দুই জোড়া ডেমু ট্রেন। রুটগুলো হচ্ছে, চট্টগ্রাম-দোহাজারি ও চট্টগ্রাম-পটিয়া রুট।

শনিবার (৬ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় দোহাজারী রেলস্টেশন চত্বরে নতুন দুই জোড়া ডেমু ট্রেন উদ্বোধন করেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রেলমন্ত্রী বলেন, ‘পরীক্ষামূলকভাবে এখানে ডেমু ট্রেন দেওয়া হয়েছে। যোগাযোগ ব্যবস্থাকে উন্নত করার জন্য সামনে আরও ট্রেন সম্প্রসারিত করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি মেগাপ্রকল্পের মধ্যে দুটি রেলওয়ের প্রকল্প আছে। এর মধ্যে একটি পদ্মাসেতুর সঙ্গে রেল যোগাযোগ, আরেকটি মিয়ানমার, চীন ও ভারতের সঙ্গে রেল সংযোগ প্রকল্প।’

দোহাজারীতে একটি অত্যাধুনিক জংশন নির্মাণের ঘোষণা দিয়ে তিনি বলেন, ‘রেলের উন্নয়নে মেগা প্রকল্প গ্রহণ করা হচ্ছে। চট্টগ্রাম-কক্সবাজারের রেল যোগাযোগ উন্নত করতে দোহাজারীতে একটি অত্যাধুনিক জংশন হবে। যোগাযোগের পাশাপাশি এখানে অনেকের কর্মসংস্থানও সৃষ্টি হবে।’

২০২২ সালের ডিসেম্বরের মধ্যে দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত রেললাইনের কাজ শেষ করে ট্রেন চলাচলের উপযোগী করা হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী।

এসময় সাংসদ মোছলেম উদ্দিন আহমদ ও নজরুল ইসলাম চৌধুরী, রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার সাহাদাত আলী, পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক (জি এম) জাহাঙ্গীর হোসেন উপস্থিত ছিলেন।

সারাবাংলা/আরডি/এমআই


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর