Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বাধীনতা সুবর্ণজয়ন্তী: ৪৫ সদস্যের এশিয়া প্যাসিফিক কমিটি গঠন

স্পেশাল করেসপন্ডেন্ট
৬ ফেব্রুয়ারি ২০২১ ১৯:০৯

ঢাকা: স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ৪৫ সদস্য বিশিষ্ট এশিয়া প্যাসিফিক অঞ্চল কমিটি গঠন করেছে বিএনপি। কমিটির আহ্বায়ক করা হয়েছে দলটির আন্তর্জাতিক বিষয়ক সহসম্পাদক ড. শাকিরুল ইসলাম খান শাকিলকে। যুগ্ম আহ্বায়ক করা হয়েছে মালয়েশিয়া বিএনপির সভাপতি ইঞ্জিনিয়ার বাদলুর রহমান বাদলকে।

শনিবার (৬ ফেব্রুয়ারি) গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সভায় এ কমিটি গঠন করা হয়। বেগম খালেদা জিয়ার প্রেসউইং সদস্য শায়রুল কবির খান সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেন।

কমিটির অন্য সদস্যরা হলেন— কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও মালয়েশিয়া বিএনপির সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন, আলহাজ্ব নূরে আলম (জাপান), শামসুর রাহমান ফিলিপ (সিঙ্গাপুর), মোহাম্মদ রাশেদুল হক (অস্ট্রেলিয়া), এম জামান সজল (দক্ষিণ কোরিয়া), আজিজ উদ্দিন আহমেদ মামুন (নিউজিল্যান্ড), মো. শহীদুল ইসলাম নান্নু (জাপান), মনিরুল হক জর্জ (অস্ট্রেলিয়া), কাজী এনামুল হক (জাপান), দেলোয়ার হোসেন (অস্ট্রেলিয়া), মোশাররফ হোসেন (হংকং), নাসের উদ্দিন (মালদ্বীপ), মীর রেজাউল করিম রেজা (জাপান), মোহাম্মদ কামরুল (সিঙ্গাপুর), হসিবুল করিম হাসিব (দক্ষিণ কোরিয়া), মাহবুব আলম শাহ (মালয়েশিয়া), সৈয়দ জাকিরুল আলম (মালয়েশিয়া), মোহাম্মদ আলমগীর হোসেন মিঠু (জাপান), এমদাদুল ইসলাম মনি (জাপান), আশরাফুর রহমান খান রবিন (সিঙ্গাপুর), হায়দার আলী (অস্ট্রেলিয়া), অ্যাডভোকেট নাসির উল্লাহ (অস্ট্রেলিয়া), সাখাওয়াত হোসেন রনো (নিউজিল্যান্ড)।

কমিটিতে আরও আছেন— ইমরান হোসেন তালুকদার (মালদ্বীপ), দেওয়ান সাইফুল আলম মাসুদ (হংকং), এম জে আলম (মালয়েশিয়া), আব্দুল জলিল লিটন (মালয়েশিয়া), মোসলেহ উদ্দিন হাওলাদার আরিফ (অস্ট্রেলিয়া), ইঞ্জিনিয়ার সোহেল মাহমুদ ইকবাল (অস্ট্রেলিয়া), মো. মনির হোসাইন (দক্ষিণ কোরিয়া), মোফাজ্জল হোসেন (নিউজিল্যান্ড), আবু সায়েম আজাদ (সিঙ্গাপুর), মো. সম্রাট হাওলাদার রাজু (দক্ষিণ কোরিয়া), জাহাঙ্গীর আলম খান (মালয়েশিয়া), হাবিবুর রহমান রতন (মালয়েশিয়া), মেহেদী হাসান খান চৌধুরী (নিউজিল্যান্ড), জিয়াউদ্দিন (সিঙ্গাপুর), ইমন রহমান (দক্ষিণ কোরিয়া), খাইরুল ইসলাম নিজামী (হংকং), মো. খলিলুর রহমান (মালদ্বীপ), মুন্নি চৌধুরী মেধা (অস্ট্রেলিয়া), মাছিয়ামা মুনা ইব্রাহিম (জাপান) ও কানিজ ফাতেমা লিমা (নিউজিল্যান্ড)।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের আগে জাতীয় কমিটি, স্টিয়ারিং কমিটি, ১০টি বিভাগীয় কমিটি, ১৫টি বিষয়ভিত্তিক কমিটি, তিনটি বহির্বিশ্ব কমিটি ও একটি পেশাজীবী কমিটি গঠন করে বিএনপি। জাতীয় কমিটির আহ্বায়ক করা হয়েছে দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও সদস্য সচিব করা হয়েছে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালামকে।

সারাবাংলা/এজেড/এমআই

কমিটি গঠন বিএনপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর