Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাবার বয়স ৪৮, ছেলের ৬১ বছর!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৬ ফেব্রুয়ারি ২০২১ ২১:৩৬

সুনামগঞ্জ: বাবার চেয়ে ছেলে ১২ বছর ৬ মাস ১৯ দিনের বড়—  জাতীয় পরিচয়পত্রে বয়সের এমন ভুল হওয়ায় বিড়ম্বনায় পড়তে হচ্ছে বাবা ও ছেলেকে।

এমনটি ঘটেছে সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের মৌলারপাড় গ্রামের বাসিন্দা পিতা মো.আব্দুল মালেক ও তার বড় ছেলে আবু তাহেরের।

জানা যায়, জাতীয় পরিচয়পত্রে বাবা মো. আব্দুল মালেকের জন্মসাল দেওয়া হয়েছে ১৯৭২ সালের ২০ আগস্ট আর ছেলে আবু তাহেরের জন্মসাল দেওয়া হয়েছে ১৯৬০ সালের ১০ ফেব্রুয়ারি। ফলে জাতীয় পরিচয়পত্র অনুযায়ী বাবার বর্তমান বয়স ৪৮ বছর ৫ মাস ১৭ দিন আর ছেলে আবু তাহেরের বয়স ৬১ বছর ৫ দিন। সে হিসেবে বাবার চেয়ে ছেলে ১২ বছর ৬ মাস ১৯ দিনের বড় ।

ছেলে আবু তাহের বলেন, ‘ভোটার তালিকার তথ্য সংগ্রহ করার সময় সংগ্রহকারীর ভুলে এমন অবস্থা হয়েছে। এখন আমি জাতীয় পরিচয়পত্র থেকে ভুল সংশোধন করতে চাই। কিন্তু আমি কৃষিশ্রমিক, অনেক কিছু বুঝি না। একবার এই ভুল সংশোধন করতে গিয়ে বিড়ম্বনায় পড়তে হচ্ছে। বিভিন্ন কাগজপত্র জমা দেওয়ার বেড়াজালে বয়সটাই সংশোধন হয়নি। এ কারণে বিভিন্ন নাগরিক সুবিধা থেকে বঞ্চিত হচ্ছি।’

দোয়ারাবাজার উপজেলা নির্বাচন কর্মকর্তা মো সাইফুদ্দিন জানান, জাতীয় পরিচয়পত্র নিয়ে এলে আমরা বুঝতে পারবো কোথায় কীভাবে ভুল হয়েছে। সংশোধনের জন্য আবেদন করলে ভুল সংশোধন করে দেওয়া যাবে।

জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মুরাদ উদ্দিন হাওলাদার জানান, ভোটার লিস্ট তৈরি করার সময় এমন ভুল হতে পারে। আবেদন করলে সংশোধন করা যাবে।

সারাবাংলা/এসএসএ

ছেলে টপ নিউজ বড় বাবা সুনামগঞ্জ


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সালমান শাহ্‌কে হারানোর ২৮ বছর
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৪

সম্পর্কিত খবর