Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোববার হৃদরোগ ইনস্টিটিউটে ভ্যাকসিন নেবেন বস্ত্র ও পাটমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট
৬ ফেব্রুয়ারি ২০২১ ২২:১৮

গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক, ফাইল ছবি

ঢাকা: সারাদেশে একযোগে করোনাভাইরাসের (কোভিড-১৯) ভ্যাকসিন প্রয়োগের শুরুর দিনেই এই ভ্যাকসিন নেবেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক। রোববার (৭ ফেব্রুয়ারি) সকাল ১১টায় রাজধানীর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে তিনি এই ভ্যাকসিন নেবেন।

শনিবার (৫ ফেব্রুয়ারি) বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা সৈকত হালদার সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সৈকত হালদার বলেন, ৭ ফেব্রুয়ারি সারাদেশে একযোগে ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচি শুরু হবে। সেদিন সারাদেশে জেলা পর্যায়ের পাশাপাশি কিছু ক্ষেত্রে উপজেলা পর্যায়েও ভ্যাকসিন দেওয়া হতে পারে। যদি সবকিছু ঠিক থাকে, তবে এই প্রথম দিনেই বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক রাজধানীর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে ভ্যাকসিন নেবেন।

এর আগে, গত ২৭ জানুয়ারি রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতাল থেকে দেশে করোনাভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রমের উদ্বোধন হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল পদ্ধতিতে যুক্ত হয়ে ওই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণার পর পাঁচ জনকে ভ্যাকসিন প্রয়োগের কার্যক্রম প্রত্যক্ষ করেন। পরে কুর্মিটোলাতেই আরও ২১ জনকে ভ্যাকসিন দেওয়া হয়।

পরদিন ২৮ জানুয়ারি কুর্মিটোলা জেনারেল হাসপাতালসহ রাজধানী ঢাকার পাঁচটি হাসপাতালে এই ভ্যাকসিন প্রয়োগ করা হয়। এদিন মোট ৫৪১ জন করোনাভাইরাসের ভ্যাকসিন পান। সেদিন মন্ত্রিসভার সদস্যদের মধ্যে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ ভ্যাকসিন নেন।

সারাবাংলা/এসবি/টিআর

করোনার ভ্যাকসিন গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতাল বস্ত্র ও পাটমন্ত্রী ভ্যাকসিন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর